ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

১০ তরুণ-তরুণীকে টয়োপ পুরস্কার দেবে জেসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
১০ তরুণ-তরুণীকে টয়োপ পুরস্কার দেবে জেসিআই

তরুণদের আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল-জেসিআই। সংগঠনটির বাংলাদেশ শাখা ১৩ অক্টোবর দিতে যাচ্ছে টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসনস (টয়োপ) পুরস্কার-২০২৩।

অনূর্ধ্ব ৪০ বছর বয়সী ১০ জন তরুণ-তরুণীদের নিজ নিজ কর্মক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে জেসিআই প্রতি বছর ১০০টিরও বেশি দেশে তাদের অনন্য সম্মাননা টয়োপ পুরস্কার আয়োজন করে। নেতৃত্ব গঠনের সুযোগ করে দেওয়ার মাধ্যমে তরুণদের ইতিবাচক পরিবর্তনের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই জেসিআই-এর লক্ষ্য। এর সঙ্গে সামঞ্জস্য রেখে জেসিআই বাংলাদেশও প্রতি বছর টয়োপ পুরস্কার আয়োজন করে থাকে।  

পুরস্কারটি বিভিন্ন বিভাগে তরুণদের অসামান্য কাজের স্বীকৃতি দেয়, যেমন- ব্যবসা, অর্থনীতি, উদ্যোক্তা অর্জন, রাজনীতি, আইনি বিষয়, সরকারি বিষয়, একাডেমিক নেতৃত্ব, ব্যক্তিগত উন্নতি বা অর্জন, চিকিৎসা উদ্ভাবন, সাংস্কৃতিক অর্জন এবং মানবিক বা স্বেচ্ছাসেবী নেতৃত্ব।

এ বছর একই উদ্দেশ্য নিয়ে টয়োপ-২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে। যেখানে বাংলাদেশের ১০ জন তরুণ-তরুণীকে এ বছর নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য এক অনবদ্য অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম।

জেসিআই বাংলাদেশ মঙ্গলবার একটি প্রেস কনফারেন্সের মাধ্যমে টয়োপ-২০২৩ এর ঘোষণা দেয়। উক্ত প্রেস কনফারেন্সে উপস্থিত থেকে অনুষ্ঠানটি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক ভূঁইয়া। এতে আরও উপস্থিত ছিলেন জেসিআই এর ডেপুটি ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির, টয়োপ ২০২- এর পরিচালক এরফান হক, আহ্বায়ক আব্দুল্লাহ সাফি, সহ-আহ্বায়ক আরেফিন রাফি আহমেদ, আরিজ আফসার খান এবং মুহাম্মাদ আলতামিশ নাবিল।

টয়োপ-২০২৩ সম্পর্কে জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলায় দেশের তরুণ সমাজের ভূমিকা অনস্বীকার্য। জেসিআই বাংলাদেশ প্রতিনিয়ত টেকসই উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে তরুণদের মধ্যে নেতৃত্ব গুণ গড়ে তোলার উদ্দেশ্যে কাজ করছে। টয়োপ-২০২৩ তরুণ প্রজন্মের মধ্যে প্রভাবশালী নেতৃত্বকে অনুপ্রাণিত করার পথে আরেকটি পদক্ষেপ।

উল্লেখ্য, জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী, উদ্যোক্তা ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দফতর অবস্থিত। বর্তমানে ৪০টি স্থানীয় সংগঠন ও প্রায় ৫০০০ সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।