ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

দুই প্রকল্পে ১২৭ কোটি টাকায় পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
দুই প্রকল্পে ১২৭ কোটি টাকায় পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ

ঢাকা: ইমপ্রুভিং আরবান গভর্ন্যান্স অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার প্রজেক্ট এবং ই-জিপি সিস্টেমের উন্নয়ন, পরিচালনা ও রক্ষণাবেক্ষণের দুই প্রকল্পে ১২৭ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার ৫৩০ টাকায় পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগের অনুমোদন দিয়েছে সরকার।

বুধবার (২৭ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪৩তম সভায় এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবনাসমূহের বিস্তারিত তথ্য সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান। তিনি জানান, স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘ইমপ্রুভিং আরবান গভর্ন্যান্স অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার প্রজেক্ট’ এর জন্য পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে যৌথ উদ্দ্যোগে রিসোর্স প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট কনসালট্যান্টস এবং ডেভেলপমেন্ট ডিজাইন কনসালট্যান্টসকে ৮৬ কোটি ৩৪ লাখ ৯৭ হাজার ৩৫০ টাকায় নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের অধীন বাংলাদেশ পাবলিক প্রকিউরমেন্ট অথরিটি  কর্তৃক ‘ই-জিপি সিস্টেমের উন্নয়ন, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ’ প্রকল্পের জন্য পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে যৌথ উদ্যোগে বাংলাদেশের দোহাটেক নিউ মিডিয়া এবং জিএসএস ইনফোটেক লিমিটেডকে ৪১ কোটি ৩৪ লাখ ৯৯ হাজার ১৮০ টাকায় নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ (১ম সংশোধিত)’ প্রকল্পের আওতায় খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায় ৭৫০ মিটার সেতু নির্মাণের পূর্ত কাজ এম এম বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডের কাছ থেকে ১০২ কোটি ১৯ লাখ ৬১ হাজার ৬৯১ টাকায় ক্রয়ের আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।