ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বৈদেশিক ঋণের চাপ তো কিছুটা আছেই: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বৈদেশিক ঋণের চাপ তো কিছুটা আছেই: অর্থমন্ত্রী

ঢাকা: বৈদেশিক ঋণ পরিশোধের চাপ তো কিছুটা আছে। তবে খুব যে বেশি চাপ বিষয়টা এ রকম নয় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) বাংলাদেশে নিযুক্ত চিফ অব মিশন আব্দুস সাত্তর এসয়েড ও ইফাদের প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

অর্থমন্ত্রী  বলেন, বৈদেশিক ঋণ পরিশোধের চাপ তো কিছুটা আছে । তবে খুব যে বেশি চাপ বিষয়টা এ রকম নয়, আমরা মরে গেছি বিষয়টা এ রকম নয় বলেও তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, ইফাদ হালদা নদীতে রেনু পোনার উন্নয়নে দুই বিলিয়ন ডলার ছাড় করেছে। এমন কাজ সামনে আরও করবো। আইওএম বৈদেশিক মাইগ্রেন্ট নিয়ে কাজ করে। প্রবাসীদের আনা নেওয়ার কাজ করে তারা। সামনে এ ধরনের সহায়তা তারা অব্যাহত রাখবে।

মূল্যস্ফীতি নিয়ে অস্বস্তি আছেন কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, মূল্যস্ফীতি নিয়ে কিছুটা অস্বস্তি আছে। একটা কমে আরেকটা আবার বাড়ে। কি করবো জোর করে ধরে নামাবো? তবে একটু ধৈর্য ধরেন সব কিছু ঠিক হয়ে যাবে বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এসএমএকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।