ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

স্বাভাবিক হয়নি ব্যাংকপাড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৫
স্বাভাবিক হয়নি ব্যাংকপাড়া

ঢাকা: ঈদ-উল-আজহার ছুটি শেষ হওয়ার চারদিন পার হয়ে গেলেও এখনো স্বাভাবিক হয়নি রাজধানীর মতিঝিলের ব্যাংকপাড়া। সংশ্লিষ্টরা মনে করছেন, আগামী ৪ অক্টোবর থেকে পুরোপুরি স্বাভাবিক হবে আর্থিক প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম।



বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ ব্যাংক ও বিভিন্ন ব্যাংকের প্রধান কার্যালয় ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

কর্তৃপক্ষ বলছে, বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) থেকে শনিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত ঈদের ছুটি থাকলেও অধিকাংশ ব্যাংক কর্মকর্তা সময় বাড়িয়ে রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে বৃহস্পতিবার (০১ অক্টোবর) পর্যন্ত অতিরিক্ত ছুটি নিয়েছেন। লম্বা ছুটিতে থাকা এসব কর্মকর্তা আগামী রোববার (৪ অক্টোবর) থেকে অফিস করবেন।

সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক মোফাজ্জেল হোসেন বলেন, যাদের গ্রামের বাড়ি অনেক দূরে তারা ঈদের ছুটির সঙ্গে পাঁচদিনের অতিরিক্ত ছুটি নেওয়ায় একটানা দশদিন ছুটি কাটাচ্ছেন। ঢাকায় যারা ঈদ করেছেন তারা ২৭ সেপ্টেম্বর থেকেই অফিস করছেন।

রাষ্ট্রায়ত্ত্ব সোনালী, রূপালী, অগ্রণী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখাগুলোতে ঘুরে দেখা গেছে, দু’একজন করে গ্রাহক টাকা জমা ও উত্তোলন করছেন। এর মধ্যে কেউ কেউ এসেছেন এলসির টাকা জমা-উত্তোলন করতে।

রূপালী ব্যাংকে এলসির টাকা তুলতে আসা গার্মেন্টস ব্যবসায়ী শিবলু জানালেন, ঈদের আগে তার পণ্যের এলসি সম্পন্ন হলেও টাকা পাননি। রোববার ব্যাংক খুললেও বাড়িতে থাকায় টাকা তোলা হয়নি। কোরবানির ঈদের আমেজ এক সপ্তাহের আগে শেষ হয় না। শুধু ব্যাংকপাড়া নয়, সরকারি অন্য অফিসের কার্যক্রমও স্বাভাবিক হয়নি।

সকাল সাড়ে নয়টার দিকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল শাখায় গিয়ে দেখা গেছে, ব্যাংকের কর্মকর্তারা ছাড়া কোনো লোকজন নেই। আধা ঘণ্টা অপেক্ষার পরও লোকজনের উপস্থিতি চোখে পড়েনি।

রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান চৌধুরী বলেন, ব্যাংকপাড়ার কার্যক্রম স্বাভাবিক হবে আগামী রোববার থেকে। ছুটিতে থাকা কর্মকর্তারা এখনো না আসায় উপস্থিতি আগের চেয়ে কম।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৫
এসই/আরএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।