ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪৩১, ২২ অক্টোবর ২০২৪, ১৮ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আয়কর মেলা

দ্বিতীয় দিনে তথ্য ও সেবা কেন্দ্র চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
দ্বিতীয় দিনে তথ্য ও সেবা কেন্দ্র চালু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শীতকালীন আয়কর মেলায় আয়কর রিটার্ন ও ই-টিআইএন পূরণে সহায়তার জন্য তথ্য ও সেবা কেন্দ্র চালু করা হয়েছে।
 
রাজধানীর অফিসার্স ক্লাবের খেলাঘরে আয়োজিত মেলার দ্বিতীয়দিন শুক্রবার (২০ নভেম্বর) এ তথ্য ও সেবা কেন্দ্র চালু করেছে মেলা কর্তৃপক্ষ।


 
এর আগে প্রথমবারের মতো বৃহস্পতিবার (১৯ নভেম্বর) তিন দিনব্যাপী (১৯-২১ নভেম্বর) শীতকালীন আয়কর মেলা শুরু হয়।
 
মেলায় চলতি অর্থবছরের ব্যক্তিগত আয়কর বিবরণী (আয়কর রিটার্ন), ই-টিআইএন রেজিস্ট্রেশন (নিবন্ধন) ও রি-রেজিস্ট্রেশন (পুনঃনিবন্ধন) করা হচ্ছে।
 
তথ্য ও সেবা কেন্দ্রে কর্মকর্তাদের সহায়তা প্রথমবারের মতো রিটার্ন দাখিল করছিলেন ব্যবসায়ী মাসুদ আলী। তিনি জানান, কর্মকর্তারা খুবই সহযোগিতা করছেন। আমার মতো আরও অনেকে এখানে সেবা নিচ্ছেন। তবে সেবাপ্রার্থীর সংখ্যা অনেক বেশি।
 
মেলা কমিটির আহ্বায়ক মো. আবদুর রাজ্জাক বাংলানিউজকে জানান, করদাতাদের সুবিধার্থে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে। প্রথমদিন ঢাকাসহ সারাদেশে করদাতাদের ব্যাপক সাড়া মিলেছে। মেলায় করদাতারাদের সহায়তার জন্য আজ (শুক্রবার) তথ্য ও সেবা কেন্দ্র চালু করা হয়েছে।
 
এ মেলায় ১৪টি কর অঞ্চলের ২৮টি বুথ, দু’টি ই-টিআইএন, একটি এলটিইউ ও একটি কর জরিপ কেন্দ্র রয়েছে। শুক্রবার চালু করা হলো তথ্য ও সেবা কেন্দ্র।

ঢাকার দু’টি স্থানে (অফিসার্স ক্লাব ও উত্তরা) এবং চট্টগ্রাম, খুলনা, রংপুর, রাজশাহী, সিলেট ও বরিশাল বিভাগে একযোগে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
আরইউ/আরএম

** হেল্পডেক্স নেই আয়কর মেলায়, শুক্রবার দেওয়ার আশ্বাস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।