ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

মানসম্মত পাইপ-ফিটিংস দিচ্ছে নাভানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
মানসম্মত পাইপ-ফিটিংস দিচ্ছে নাভানা ছবি: রাজীব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাড়ি নির্মাণে মানসম্মত পাইপ ও ফিটিংস দিচ্ছে নাভানা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড। একই সঙ্গে গৃহস্থালির নানা প্রয়োজনীয় পণ্য উৎপাদন করছে প্রতিষ্ঠানটি।



শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (‌আইসিসিবি) আন্তর্জাতিক পাওয়ার, সোলার, রিয়েল এস্টেট ও কন-এক্সপোতে কোম্পানির প্রজেক্ট কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ার শুভাশীষ ভৌমিক এমনটাই জানালেন।

তিনি জানান, ২০১০ সাল থেকে নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড পাইপ ও ফিটিংস তৈরি করছে। এসব পাইপ ঘর-বাড়ি নির্মাণে সাধারণ মানুষের চাহিদা পূরণের পাশাপাশি দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলো বিশেষ করে ঢাকা ওয়াসা ও টেলিকমিউনিকেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নির্মাণ কাজে ব্যবহৃত হচ্ছে।

নাভানার পাইপ ও ফিটিংস মানুষ কেন ব্যবহার করবে? এমন প্রশ্নের উত্তরে শুভাশীষ বলেন, প্রথমত সব ধরনের কাঁচামাল বিদেশ থেকে এনে উন্নত প্রযুক্তিতে দেশে এসব পাইপ তৈরি হয়। যার গুণগত মান বাজারে প্রচলিত অন্য পাইপের চেয়ে অনেক ভালো; তাছাড়া দামও খুব সহনীয়।

তিনি জানান, প্রতিষ্ঠানটি মানসম্মত ও পরিবেশবান্ধব পণ্য তৈরির জন্য যুক্তরাজ্য (ইউকে) থেকে ওয়াটার রেগুলেশনস অ্যাডভাইজরি স্কিম লিমিটেড (ডব্লিউআরএএস) সার্টিফিকেট ছাড়াও আইএসও সনদ অর্জন করেছে।

বর্তমানে প্রতিষ্ঠানটি গৃহস্থালির পণ্য উৎপাদনে মনোযোগী হয়েছে বলেও জানান ইঞ্জিনিয়ার শুভাশীষ।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ২০১৬ সালের জানুয়ারিতে ওয়াটার পাম্প ও রান্না ঘরের সিংক, কিচেন স্টোভসহ আরও কিছু পন্য নিয়ে বাজারে হাজির হচ্ছে নাভানা।

গৃহস্থালির পণ্যের মধ্যে বালতি, টুল, গামলা, হ্যাঙ্গার, লন্ড্রি, ওয়েস্ট পেপার বাস্কেটসহ নানা ধরনের পণ্য  উল্লেখযোগ্য।

প্রতিষ্ঠানটির সিনিয়র সেলস অফিসার আরফাজ উদ্দিন বাংলানিউজকে বলেন, গৃহস্থালির প্রয়োজনীয় সব ধরনের পণ্য উৎপাদন করে গ্রাহকের কাছে পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। তবে সহনীয় দামে মানসম্মত পণ্য নিশ্চিতেও খেয়াল রাখে নাভানা।

নাভানার এক্সিকিউটিভ কস্টিং অ্যান্ড বিজনেস অ্যানালাইসিস আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, শিগগির ভারতের বাজারে পণ্য রফতানি করবে নাভানা। এরপর তা নেপাল ও ভুটানে প্রবেশ করানো হবে।

পযায়ক্রমে নাভানার পণ্য চীন, থাইল্যান্ড ও মায়ানমারের বাজারে নিয়ে যাওয়া হবে বলে জানান তিনি।   
 
বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
এমআইকে/এমএ

** মোবাইলে খুলবে ঘরের দরজা, বন্ধ হবে এসি, লাইট...
** দর্শনার্থী বাড়ছে ‘পাওয়ার, সোলার, রিয়েল এস্টেট ও কন-এক্সপো’তে
** ইউরো লিফটে দ্বিগুণ ছাড়
** শক্তিশালী বসুন্ধরা সিমেন্টের তথ্য মিলছে প্রদর্শনীতে
** বসুন্ধরায় রূপায়ন হাউজিংয়ে সর্বোচ্চ ছাড়
** পূর্বাচলে হবে ১৩০ তলার আইকন টাওয়ার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।