ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ন্যাশনাল পলিমারে নতুন গৃহস্থালি পণ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
ন্যাশনাল পলিমারে নতুন গৃহস্থালি পণ্য ছবি: রাজিব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইসিসিবি: গৃহস্থালির নিত্যনতুন পণ্য নিয়ে গ্রাহকের দোরগোড়ায় হাজির হয়েছে ন্যাশনাল পলিমার (এন পলি)। গুণগত ও মানসম্মত এসব পণ্যে ক্রেতারাও আস্থা রাখছেন।



এই প্রতিষ্ঠানের নতুন পণ্যের সমাহার দেখতে চলে আসতে হবে রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় (আইসিসিবি)। এখানে চলছে তিন দিন্যাপী ইন্টারন্যাশনাল পাওয়ার, সোলার, রিয়েল এস্টেট ও কন-এক্সপো প্রদর্শনী। যাতে তিন নম্বর হলে নিজেদের বিভিন্ন পণ্য সাজিয়ে বসেছে ন্যাশনাল পলিমার।

স্টলের কর্মীরা বাংলানিউজকে জানান, ইউপিভিসি (আনপ্লাস্টিসাইজড পলিভিনাইল ক্লোরাইড) দরজা তৈরিতে সফলতার পর গৃহস্থালি পণ্যের দিকে ঝুঁকেছে ন্যাশনাল পলিমার। গ্রাহকের চাহিদা মিটিয়ে এ প্রতিষ্ঠান বিভিন্ন নতুন নতুন পণ্য তৈরির দিকে যাচ্ছে।

নতুন পণ্যের মধ্যে অন্যতম হলো- পানির জগ, ডিজাইন ট্রে, ক্লিস্টার বেল, এয়ার টাইট টিফিন বক্স, ট্রে আকারের বল, স্পাইসজার, কসমিক ডোর। স্টলে প্রায় ১০০টি পণ্যের প্রদর্শন করা হচ্ছে।

ন্যাশনাল পলিমারের সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড) আলীম উল্লা খান বাংলানিউজকে বলেন, অত্যাধুনিক প্রযুক্তিতে আমাদের প্রতিটি পণ্য তৈরি হয়। ফলে এর গুণগত মান খুবই ভালো। এছাড়া ক্রেতাদের চাহিদার কথা ভেবে প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা পণ্য বাজারে আনা হয়।

তিনি জানান, ইউরোপীয় প্রযুক্তিতে তৈরি এসব পণ্য ক্রেতারা নিশ্চিন্তে কিনতে পারেন। কেননা ক্রেতাদের চাহিদার কথা ভেবেই ন্যাশনাল পলিমার কাজ করে যাচ্ছে। দেশের বিভিন্ন খুচরাবাজারে ন্যাশনাল পলিমারের পণ্য পাওয়া যাচ্ছে।

স্টলের কর্মীরা জানান, ন্যাশনাল পলিমারের পাইপ ও ফিটিংস বাজারে এখন খুবই সুনামের সঙ্গে বিক্রি হচ্ছে। মজবুত, দীর্ঘস্থায়ী এসব পাইপ ৫০ থেকে ৬০ বছর খুব সহজেই ব্যবহার করা যায়। বাংলাদেশে ন্যাশনাল পলিমারই প্রথম সিপিভিসি পাইপ ও ফিটিংস বাজারে নিয়ে এসেছে।

কর্মীরা জানান, প্রতিটি পণ্যই ভার্জিন ম্যাটারিয়ালস দিয়ে তৈরি, তাই মানটা খুবই ভালো, এছাড়া পরিবেশবান্ধবও। ন্যাশনাল পলিমার প্রথমে পণ্যের মানের দিকে বেশি নজর দেয়। গুণগত মানের ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হয় না। ফলে ক্রেতাদের আস্থাও তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
একে/আইএ

** ভবন নির্মাণের নানা উপকরণের প্রদর্শনী বসুন্ধরায়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।