ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৪০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা মার্সেলের

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
৪০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা মার্সেলের

ঢাকা: ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্যের ব্র্যান্ড মার্সেল ২০১৬ সালে ৪০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। সম্প্রতি অনুষ্ঠিত মার্সেলের ডিস্ট্রিবিউটর কনফারেন্সে একথা জানানো হয়।



‘লেটস গো অ্যাহেড টুগেদার’ (চলো একসাথে এগিয়ে যাই) শ্লোগান নিয়ে গাজীপুরের চন্দ্রায় মার্সেলের কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত দিনব্যাপী কনফারেন্সে সারাদেশ থেকে ৩০০ ডিস্ট্রিবিউটর অংশ নেন।
 
কনফারেন্সের উদ্বোধন করেন আরবি গ্রুপের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী ও ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম। কনফারেন্সে সভাপতিত্ব করেন আরবি গ্রুপের বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রুপের পরিচালক তাহমিনা আফরোজ, এইচআরএম বিভাগের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, পিআর অ্যান্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর, ফরেন ট্রেড মনিটরিং বিভাগের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম সরকার, সোর্সিং ইঞ্জিনিয়ারিং বিভাগের নির্বাহী পরিচালক আশরাফুল আম্বিয়া, মার্সেলের বিপণন বিভাগের দুই প্রধান মোশারফ হোসেন রাজীব এবং শামীম আল মামুন, মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান।

আরবি গ্রুপের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী বলেন, মার্সেল যে গতিতে এগিয়ে যাচ্ছে তাতে কয়েক বছরের মধ্যেই দেশের শীর্ষ ব্র্যান্ডে পরিণত হবে।

আরবি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম বলেন, দেশবাসীর কাছে এ বার্তা পৌঁছে দিতে হবে যে- গুণেমানে মার্সেল পণ্য অন্য সবার চেয়ে ভালো। অর্থ উপার্জন নয়, মার্সেলের লক্ষ্য ক্রেতাদের সেবা করা।

আরবি গ্রুপের পরিচালক তাহমিনা আফরোজ বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশের পাশাপাশি আন্তর্জাতিক বাজারে মার্সেলকে শীর্ষস্থানে নিয়ে যাওয়া। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

মার্সেল বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা বলেন, মার্সেল জনপ্রিয় একটি ব্র্যান্ডের নাম। বাংলাদেশের যেকোনো প্রান্তে পাওয়া যাচ্ছে মার্সেলের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেস। মার্সেলের বাজার সম্প্রসারণে কাজ করছেন অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ মার্কেটিং টিম। সেইসঙ্গে ডিস্ট্রিবিউটররাও মার্সেলের বিক্রি বৃদ্ধিতে ভূমিকা রাখছেন।

পলিসি, এইচআরএম ও অ্যাডমিন বিভাগের প্রধান এসএম জাহিদ হাসান বলেন, খুব অল্প সময়ে বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে পড়েছে মার্সেল পণ্য। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মার্সেলের ডিস্ট্রিবিউটররা।

মার্সেলের সিনিয়র ডেপুটি ডিরেক্টর ও বিপণন বিভাগের (উত্তর) প্রধান মোশারফ হোসেন রাজীব বলেন, আগামী বছর মার্সেলের প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪০ শতাংশ।

তিনি বলেন, গ্রাহকদের কাছে মার্সেল ব্র্যান্ডের পণ্য আরো সহজলভ্য ও জনপ্রিয় করার কর্মপরিকল্পনা নির্ধারণ করার জন্য এই ডিস্ট্রিবিউটর কনফারেন্সের আয়োজন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।