ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশের অর্থনৈতিক সফলতার কারণ শক্তিশালী মুদ্রানীতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
বাংলাদেশের অর্থনৈতিক সফলতার কারণ শক্তিশালী মুদ্রানীতি কৌশিক বসু / ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক সফলতার জন্য বাংলাদেশ ব্যাংককে কৃতিত্ব দিলেন সফররত বিশ্ব ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান অর্থনীতিবিদ কৌশিক বসু।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত “ইন্টারন্যাশনাল ওয়ার্কশপ অন মাইক্রো ইকোনমি স্টেবিলিটি, প্রাইভেট সেক্টর ডেভেলপমেন্ট অ্যান্ড ইকোনমিক গ্রোথ” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



বাংলাদেশ ব্যাংক ও ইউএনডিইএসএ যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

তিনি বলেন, বিশ্ব মন্দা সত্ত্বেও বাংলাদেশ উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে। বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা স্থিতিশীল। এর অন্যতম কারণ দেশের কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংকের শক্তিশালী মুদ্রানীতি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিফ গ্লোবাল ইকোনমিক মনিটরিং ইউনিট অব ইউএনডিইএসএ ড. হামিদ রশীদ, ডেপুটি গভর্নর আবুল কাশেম।

** জিডিপির প্রবৃদ্ধি হবে ৬.৫ শতাংশ: বিশ্বব্যাংক
** বাংলাদেশের অগ্রগতির ভূয়সী প্রশংসা বিশ্বব্যাংক প্রতিনিধির

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
এসই/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।