ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

২০১৮ সালের মধ্যে পায়রা বন্দর চালু করা সম্ভব হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
২০১৮ সালের মধ্যে পায়রা বন্দর চালু করা সম্ভব হবে

ঝালকাঠি: ২০১৮ সালের মধ্যে পায়রা সমুদ্র বন্দর চালু করা সম্ভব হবে এমন আশা প্রকাশ করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পারয়া সমুদ্র বন্দর চালু ও পদ্মা সেতুর কাজ শেষ হলেই দক্ষিণাঞ্চলের উন্নয়নের বিপ্লব ঘটবে।

শুধু এদেশ নয় দক্ষিণ পূর্ব এশিয়ার মধ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল হিসেবে দাঁড়াবে।



বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে ঝালকাঠি সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সমুদ্র তলদেশে আমাদের যে দেশীয় সম্পদ রয়েছে সেই সম্পদকে নেওয়ার জন্য এ দেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে। এ সব ষড়যন্ত্রে ফাঁদে যারা পা দিবে সেই সব দালালদের সাধারণ জনগণের থেকে দূরে রাখতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সিভিল সার্জন ডা. আব্দুর রহিম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন-জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়ুয়া, পুশিল সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম-সম্পাদক ও ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান, উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ হুমাউন কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa