ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ক্যামেরায় ৩৫ হাজার টাকা পর্যন্ত ছাড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
ক্যামেরায় ৩৫ হাজার টাকা পর্যন্ত ছাড় ক্যামেরায় ৩৫ হাজার টাকা পর্যন্ত ছাড়/ছবি: রানা-বাংলানিউজ

ঢাকা: শখের ছবিয়ালই শুধু নয়, পেশাদারদের জন্যও সুখবর। বাজারে স্বনামধন্য প্রতিষ্ঠানের ক্যামেরার ওপর চলছে ৩৫ হাজার পর্যন্ত ছাড়।

আগ্রহীদের এ ছাড় পেতে অবশ্যই যেতে হবে রাজধানীর আগারগাঁওয়ের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ)।
 
সরেজমিন মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, অন্যান্য পণ্যে-সামগ্রীর মতো ক্যামেরার পসরাও সাজিয়েছে বিভিন্ন স্টল।

এদেরই একটি সনি-র‌্যাংগস। মেলার মূল ফটক দিয়ে প্রবেশ করে সোজা তাকালেই চোখ পড়বে বিশাল উঁচু এক টাওয়ার। তা থেকে হাতের ডানের গলি শেষ মাথায় হাতের বামেই স্টলটির অবস্থান।
 
সনি মেলা উপলক্ষে বিভিন্ন সুবিধাসম্পন্ন ক্যামেরার ওপর ৩৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। এদের ক্যামেরাগুলোর মধ্যে আলফা সেভেনআরটু মডেলটির বডি’র দাম ২ লাখ ৭০ হাজার টাকা। আগের চেয়ে ২০ হাজার টাকা কম।
 
আলফা সেভেনটু মডেলের ক্যামেরাটির লেন্সসহ দাম ১ লাখ ৬৫ হাজার টাকা। আগের চেয়ে ৩০ হাজার টাকা দাম কমানো হয়েছে।
 
আলফা সেভেনআর মডেলের ক্যামেরাটির শুধু বডির দাম রাখা হচ্ছে ১ লাখ ৭৫ হাজার টাকা। এ মডেলের ওপর ২৫ হাজার টাকা দাম ছেড়ে দেওয়া হয়েছে।
 
আবার আলফা জেডএসটু মডেলের ক্যামেরাটির শুধু বডির দাম ধরা হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা। এ মডেলের ওপর ৩৫ হাজার টাকা ছেড়ে দেওয়া হয়েছে।
 
সনি এসব হাই ডেফিনেশনের ক্যামেরা ছাড়াও অপেক্ষাকৃত কম দামেও ক্যামেরা দিচ্ছে। এক্ষেত্রে আলফা-৬০০০ মডেলের ক্যামেরার জন্য ৫৯ হাজার ৯শ টাকা, আলফা-৫১০০ মডেলের জন্য ৫৪ হাজার টাকা, আর আফলফা-৬৩০০এল মডেলটির জন্য গুণতে হবে ৯৯ হাজার ৯শ টাকা।
 
প্রতিষ্ঠানটির সেলস এক্সিকিউটিভ ওয়ারেজ জুয়েল বাংলানিউজকে বলেন, শনিবার (০৭ জানুয়ারি) এ মডেলগুলোই আছে। আরো মডেলের ক্যামেরা আসবে। নতুন নতুন মডেলের ওপর ক্রেতা দর্শনার্থীদের ভাল সাড়া পড়েছে। বিক্রিও হচ্ছে ভাল। যদিও মেলায় প্রচারটাই মূল লক্ষ্য।
 
এদিকে হাই ডেফিনেশনের লেন্সও বিক্রি করছে প্রতিষ্ঠানটি। শনিবার (০৭ জানুয়ারি) যেসব লেন্স ডিসপ্লেতে ছিল সেগুলো ৪৬ হাজার ৯শ টাকা থেকে ১ লাখ ৬০ হাজার টাকা পর্যন্ত দাম ধরা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
ইইউডি/এসএইচ

**রোদ চশমা না হলে কি চলে
**শতরঞ্জিতে রাঙা হোক ঘর
**দেশীয় কাপড়ের ব্লেজারের চাহিদা তুঙ্গে, দামেও সস্তা!
** টেকসই ফার্নিচার নিয়ে বাণিজ্যমেলায় বনশিল্প
**সকালে দর্শনার্থী শূন্য বাণিজ্য মেলা বিকেলে জমজমাট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa