ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলায় পাওয়া যাচ্ছে ‘রুটিমেকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
বাণিজ্যমেলায় পাওয়া যাচ্ছে ‘রুটিমেকার’ বাণিজ্যমেলায় বিক্রি হচ্ছে সহজে রুটি বানানোর যন্ত্র

ঢাকা: বর্তমানে প্রায় প্রতিটি পরিবারে সকালের নাস্তা হয় রুটি দিয়ে। আর রুটি বানানো নিয়ে বিড়ম্বনায় পড়েননি এমন মানুষের সংখ্যা খুবই কম। প্রথম প্রথম রুটি বানাতে গেলে অনেকেই নানা সমস্যায় পড়েন। যারা এ সমস্যায় রয়েছেন তাদের সেই সমস্যার সমাধান দিচ্ছে রিঙ্গো রুটি মেকার।

কাঠের তৈরি আধুনিক রুটি মেকার দিয়ে খুব সহজেই আটা, ময়দা, চাল, কলাই দিয়ে সব ধরণের রুটি বানানো যায়।

সোমবার (১৬ জানুয়ারি) শেরে বাংলা নগরে মাসব্যাপী চলা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার বিদেশি প্যাভিলিয়ন চার এ 'দেশি পণ্য কিনে রুটি বানান সহজেই' এভাবে ডেকে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে দেখা যায়।

সেখানে কথা হয় দোকানটির মালিক মো. মনিরুজ্জামানের সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, আমরাই বাংলাদেশে প্রথম এটি তৈরি করেছি। মেলায় আমাদের দুইটি দোকান রয়েছে।

তিনি বলেন, তিনটি সাইজের রুটি মেকার রয়েছে। মেলা উপলক্ষে আমরা প্রতিটিতে ৫০০ টাকা ছাড় দিচ্ছি তার পাশাপাশি বিশেষ গিফটও দিচ্ছি।

দাম সম্পর্কে তিনি বলেন, বড় সাইজেরটা মেলা উপলক্ষে সাড়ে তিন হাজার, মাঝারিটি তিন হাজার আর ছোটটা আড়াই হাজার টাকা দামে বিক্রি করছি।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
এমএইচকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।