ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে বসুন্ধরা এলপিজি’র 'নিরাপদ নিবাস' ক্যাম্পেইন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
রাজশাহীতে বসুন্ধরা এলপিজি’র 'নিরাপদ নিবাস' ক্যাম্পেইন বসুন্ধরা এলপিজি’র 'নিরাপদ নিবাস' ক্যাম্পেইন

রাজশাহী: ‘এলপি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’- এই স্লোগানে রাজশাহীতে অনুষ্ঠিত হয়ে গেল দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সচেতনতামূলক ক্যাম্পেইন।

এলপি গ্যাস ব্যবহারকারী গৃহিণীদের নিয়ে বুধবার (২০ ডিসেম্বর) সকাল ১১টায় মহানগরীর একটি তিন তারকা হোটেলে ‘নিরাপদ নিবাস’ নামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, বসুন্ধরা এলপি গ্যাস নিরাপদ রাখতে ল্যাবরেটরিতে পরীক্ষার পর বাজারজাত করা হয়।

এর ফলে সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত হয়।  

তাই সামাজিক দায়বদ্ধতা থেকে গ্যাস ব্যবহারে সুবিধা ও নিরাপত্তা বিষয়ে সচেতন করতে সারাদেশে গৃহিণীদের উদ্বুদ্ধ করছে বসুন্ধরা এলপি গ্যাস। অনুষ্ঠানে এলপি গ্যাস ব্যবহারে প্রয়োজনীয় তথ্য ও সাবধানতার নানান কৌশল বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় জানানো হয়, বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাস জেলা, উপজেলা পর্যায়ে ‘নিরাপদ নিবাস’ নামে চতুর্থ বারের মতো দেশব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে। এলপি গ্যাস ব্যবহারের সুবিধা ও স্বাচ্ছন্দ্য বোঝাতেই প্রতি বছরের মতো এবারও  উদ্যোগটি নেওয়া হয়েছে। এলপি গ্যাসের চাহিদা বৃদ্ধিকল্পে এবং এর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের এ সচেতনতামূলক কর্মসূচি চলছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বসুন্ধরা এলপিজি’র হেড অফ ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী। এছাড়া এলপি গ্যাসের পক্ষে সেলস অ্যান্ড এক্টিভেশন টিমের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ স্থানীয় পরিবেশক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মীর টিআই ফারুক রিজভী বলেন, বাংলাদেশের জেলা-উপজেলার আনাচে-কানাচে এলপি গ্যাসের সহজপ্রাপ্তি নিশ্চিত করতে বসুন্ধরা গ্রুপ কাজ করে যাচ্ছে। এ গ্যাস নিরাপদ রাখতে ল্যাবরেটরিতে পরীক্ষার পর বাজারজাত করা হয়। ফলে নিশ্চিত হয় সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা। এলপি গ্যাস ব্যবহারে সুবিধা ও নিরাপত্তা বিষয়ে সচেতন করার লক্ষ্যে দেশব্যাপী ক্যাম্পেইনের আয়োজনে করছে বসুন্ধরা এলপি গ্যাস।  

এ সময় তিনি এলপি গ্যাস ব্যবহার বিষয়ক প্রয়োজনীয় তথ্য উপাত্ত, সাবধানতার কৌশল বিষয়ে বিশদ আলোচনা ও প্রেজেন্টেশন উপস্থাপন করেন তিনি।

অনুষ্ঠানটি ভিন্ন মাত্র যোগ করে দেশের জনপ্রিয় চিত্রনায়িকা পপির উপস্থিতি। এলপি গ্যাস ব্যবহারে উৎসাহিত করতে বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোর যথাযথ মান নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যবহারকারীদের সচেতনতার বিষয়টি অধিক গুরুত্বপূর্ণ। এর সঙ্গে যুক্ত হয়ে তিনি নিজেও এ ব্যাপারে অনেক সচেতন হয়েছেন বলে জানান চিত্রনায়িকা পপি।  

অনুষ্ঠানে চিত্রনায়িকা পপিও রান্নার সময় গৃহিণীদের স্বাস্থ্যহানি থেকে রক্ষা পেতে নানান কৌশল সম্পর্কে পরামর্শ দেন। পরে র‌্যাফেল ড্রতে বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়।

জনসচেতনতামূলক ক্যাম্পেইনে প্রায় ১৫০ জন গৃহিণী অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এসএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।