ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

একশ টাকার প্রাইজবন্ডের ৯৩তম ‘ড্র’ অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
একশ টাকার প্রাইজবন্ডের ৯৩তম ‘ড্র’ অনুষ্ঠিত

ঢাকা: ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ৯৩তম ‘ড্র’ বুধবার (৩১ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. সেলিম মিয়া।


 
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও প্রাইজবন্ড ড্র কমিটির সচিব মো. মাছুম পাটোয়ারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
৬ লাখ টাকা বিজয়ী প্রথম পুরস্কারের নম্বর সব সিরিজের ০৪২০২২৪ এবং ৩ লাখ ২৫ টাকা বিজয়ী দ্বিতীয় পুরস্কারের সব সিরিজের নম্বর ০০৭৫৩৭৪। তৃতীয় পুরস্কার বিজয়ী এক লাখ বিজয়ী দু’টি নম্বর সব সিরিজের ০৩২৮৬৪২ ও ০৬৮৫৭৫৫, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার টাকা বিজয়ী সব সিরিজের নম্বর দু’টি হলো ০৫২৪২৩৯ ও ০৫৮৩১১০। পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন।
 
এবারের ড্র’তে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডসমূহ থেকে ২৪৩৮টি সাধারণ পুরস্কার ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৬ লাখ টাকা করে পাবেন ৫৩ জন, ৩ লাখ ২৫ হাজার পাবেন ৫৩ জন, ১ লাখ টাকা করে পাবেন ১০৬ জন, ৫০ হাজার টাকা করে পাবেন ১০৬ জন ও ১০ হাজার টাকা করে পাবেন ২ হাজার ১২০ জন।
 
প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দেয়া হয়।
 
পুরস্কারের পুরো তালিকা দেখতে এখানে ক্লিক করুন
 
প্রতি তিন মাস অন্তর ওই মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয়। তবে কোনো মাসের শেষ তারিখ সাপ্তাহিক বা অন্য কোনো ছুটি থাকলে পরবর্তী কার্যদিবসে ড্র হয়ে থাকে। এছাড়া ১৯৯৯ সালের জুলাই থেকে পুরস্কারের টাকার ওপর ২০ শতাংশ হারে উৎস কর কাটার বিধান রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
এসই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad