ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘উপযুক্ত ব্যক্তিকে করের আওতায় আনতে হবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
‘উপযুক্ত ব্যক্তিকে করের আওতায় আনতে হবে’ বক্তব্য রাখছেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য কানন কুমার রায়, ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ‘উন্নয়ন ও উত্তরণ আয়করের অর্জন, আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি’ এই স্লোগান নিয়ে ময়মনসিংহে শুরু হয়েছে সপ্তাহব্যাপী আয়কর মেলা।

মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে নগরীর সার্কিট হাউজ জিমনেশিয়ামে সপ্তাহব্যাপী এই মেলার উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য কানন কুমার রায়।

কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার মোহাম্মদ আবুল মনসুরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া, ময়মনসিংহ চেম্বারের সহ-সভাপতি শংকর সাহা, ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সাদিক হোসেন, সর্বোচ্চ করদাতা ফজলুল হক হজন।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার আবুল কালাম আজাদ। এ সময় কর অঞ্চল ময়মনসিংহের কর্মকর্তা কর্মচারী, আইনজীবী, করদাতারা উপস্থিত ছিলেন। এই মেলায় করদাতাদের কর দেওয়ার জন্য ব্যাংকসহ ২২টি স্টল রয়েছে।

অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য কানন কুমার রায় বলেন, রাজস্ব আদায়ের ফলেই দেশের উন্নয়ন এগিয়ে চলছে। কর দেওয়ার মতো উপযুক্ত ব্যক্তিকে করের আওতায় নিয়ে আসতে হবে।  

বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান বলেন, মানুষের ভাল কাজের স্বীকৃতি ও প্রশংসা পেলে আরো ভাল কাজে আগ্রহী হবে। কর দেওয়া সম্মানের বিষয়। আমাদের লক্ষ্য রাখতে হবে কর দিতে এসে কেউ যেন হয়রানির শিকার না হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।