ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করলেন রাজ্জাক খান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করলেন রাজ্জাক খান

ঢাকা: একজন সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী হিসেবে এম এ রাজ্জাক খান রাজ অল্প দিনেই যথেষ্ট সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন। চুয়াডঙ্গার কৃতি সন্তান হিসেবে তিনি নিজেকে সবসময় প্রতিষ্ঠিত করতে চেয়েছেন একজন আধুনিক ঘরানার ব্যবসায়ী হিসেবে।

তারই ফলশ্রুতিতে তিনি আন্তর্জাতিক সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠানে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন।  

সম্প্রতি বাংলাদেশ এবং উজবেকিস্তান এ দু’দেশের ব্যবসায়িক সর্ম্পক আরো উন্নয়ন ও জোরদার করার লক্ষ্যে উজবেকিস্তানের চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাসট্রিজ এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) মধ্যে একটি দ্বি-পাক্ষিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা চুক্তিটি হস্তান্তর করেন উজবেকিস্তানের পক্ষে উপ-প্রধানমন্ত্রী সারদর উমর-যাকভ ও বাংলাদেশের পক্ষে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উজবেকিস্তানের চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. আদখাম ইকরামভ, ভাইস চেয়ারম্যান, কয়েকজন মন্ত্রী ও উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন- আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলম, বেজার এক্সিকিউটিভ চেয়ারম্যান ইউসুফ হারুন, আইসিটি সেক্টরের অনেক বিশিষ্ট ব্যক্তি ও এর সঙ্গে সংযুক্ত ব্যক্তিরা।  

এছাড়াও উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গার কৃতি সন্তান এফবিসিসিআই’র সহ-সভাপতি ও মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ, পরিচালক শমী কায়সার ও মোহাম্মদ আলী খোকনসহ অনেক গণ্যমান্য বিশিষ্ট ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa