ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বাজারে এলো রংপুর ডেইরির নতুন পণ্য ‘অরা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
বাজারে এলো রংপুর ডেইরির নতুন পণ্য ‘অরা’ বাজারে এলো রংপুর ডেইরির নতুন পণ্য ‘অরা’। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেডের নতুন পণ্য অরা বাজারজাত শুরু হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে জাঁকালো ও আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে অরা এবং রংপুর ডেইরি আরও কয়েকটি নতুন পণ্য  বাজারজাত শুরুর ঘোষণা দেন রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ কবির।



এ সময় তিনি বলেন, ‘২০০৭ সালে যাত্রা শুরু করে আরডি মিল্ক দেশের জনপ্রিয় একটি ব্র্যান্ড হয়ে উঠেছে। বিশ্বব্যাপী সমাদৃত ডেনমার্কের অত্যাধুনিক প্রযুক্তির ছোঁয়ায় প্রস্তুত হয় আরডি ইউএইচটি মিল্ক যা নিশ্চিত করে শতভাগ বিশুদ্ধতা। আমরা দুধ এবং দুগ্ধজাত পণ্য উৎপাদন করি। এর মধ্যে ম্যাংগো মিল্ক, চকোলেট মিল্ক এবং স্ট্রবেরি মিল্ক খুবই জনপ্রিয়। বাচ্চারা সাধারণত ফ্রেশ মিল্কে অভ্যস্থ হতে চায় না। আরডি ফুড ফ্রেশ মিল্কের সঙ্গে বিভিন্ন ফলের সংমিশ্রণে ভিন্ন ভিন্ন স্বাদের মিল্ক অ্যাডেড ড্রিংকস তৈরি করে ভোক্তাদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।
 

কবির আরও বলেন, দুগ্ধজাত পণ্য ছাড়াও আরডি ফুড ম্যাংগো, লিচি, অরেঞ্জ ফ্রুট ড্রিংকস  এবং বেভারজ পণ্য উৎপাদন করে। উৎপাদন ও মান নিয়ন্ত্রণের ক্ষেত্রে দক্ষতা অর্জন করায় রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেড বিএসটিআই, আইএসও, হালাল, এইচএসিসিপি অ্যান্ড জিএমপি সনদ অর্জন করেছে। উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার প্রান্তিক খামারিদের কাছ থেকে আমরা আমাদের নিজস্ব ব্যবস্থাপনায় সরাসরি দুধ সংগ্রহ করে থাকি। কাঁচামালের সহজ প্রাপ্যতার জন্য আমরা রংপুরে কারখানা স্থাপন করেছি। উত্তরাঞ্চলে রংপুর ডেইরি স্থাপন করে গ্রামের প্রান্তিক লেভেলে অর্থনৈতিক পরিবর্তনে ভূমিকা রেখেছি।

রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কবির বলেন, আমাদের কোম্পানির প্রায় ৫৪টি পণ্য রয়েছে। এর সঙ্গে আরও ১৬টি পণ্য সংযোজিত হলে কোম্পানির বিক্রয় ও বিপনন কার্যক্রম আরও বেগবান হবে। এজন্যই আমরা একটি নতুন ব্র্যান্ডের যাত্রা শুরু করতে যাচ্ছি। দেশের চাহিদা মিটিয়ে আরডি পণ্য বর্তমানে দুবাই, কাতার, ভারত, ভুটান ও আফ্রিকার বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। আমাদের নতুন সংযোজিত পণ্য এবং নতুন ব্র্যান্ডের কিছু পণ্য বাজারজাত করে (ট্রায়াল ব্যাসিসে) ভালো সাড়া পেয়েছি। নতুন পণ্য এবং নতুন  ব্র্যান্ড উন্মোচন করে দুগ্ধশিল্প  সম্প্রসারণে এবং দেশের জনগণের পুষ্টির চাহিদা পূরণে রংপুর ডেইরি বদ্ধ পরিকর। ’



নতুন পণ্য ও নতুন ব্র্যান্ড ‘অরা’ লঞ্চিং হওয়ার পর র‌্যাম্পের তালে তালে সেই পণ্যগুলো নিয়ে স্টেজে হাজির হন একঝাঁক র‌্যাম্প মডেল। যারা মিউজিক ও আলোর ঝলকানিতে পণ্যগুলো নিয়ে র‌্যাম্পে হেঁটে বেড়ায়। আরডি’র যে নতুন পণ্যগুলো বাজারে এসেছে সেগুলো হলো- আরডি ইউএইচটি কফি মিল্ক, আরডি ইউএইচটি বানানা মিল্ক, আরডি ম্যাংগো ফ্রুট ড্রিংকস, আরডি অরেঞ্জ ফ্রুট ড্রিংকস, আরডি লিচি ফ্রুট ড্রিংকস, আরডি কার্বোনেটেড বেভারেজ।  

অন্যদিকে নতুন ব্র্যান্ড ‘অরা’ (AORA) যে পণ্যগুলো বাজারে এনেছে তা হলো- অরা ইউএইচটি ফ্রেশ মিল্ক, অরা ইউএইচটি ম্যাংগো মিল্ক, অরা ইউএইচ টি চকোলেট মিল্ক, অরা ইউএইচ টি বানানা মিল্ক, অরা ইউএইচটি স্ট্রবেরি মিল্ক, অরা ইউএইচটি কফি মিল্ক, অরা ম্যাংগো ফ্রুট ড্রিংকস, অরা অরেঞ্জ ফ্রুট ড্রিংকস, অরা লিচি ফ্রুট ড্রিংকস।

অনুষ্ঠানের শেষে উপস্থিত আগতদের ধন্যবাদ জানান রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক ফাহিম কবির। এছাড়া অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa