ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ড পেল উপায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ড পেল উপায়

ঢাকা: দেশের অন্যতম মোবাইল ফিনান্সিয়াল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ‘উপায়’ মোবাইল মানি ক্যাটাগরিতে মাল্টি ওয়ালেট ফিচার সুবিধার জন্য ‘ফিনটেক ইনোভেশন অব দি ইয়ার’ পুরস্কার পেয়েছে।

উপায়-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাইদুল হক খন্দকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত ফিনটেক অ্যাওয়ার্ড ২০২১ অনুষ্ঠানে এ পুরস্কার গ্রহণ করেন।

মাল্টি ওয়ালেট ফিচারে একটি এমএফএস অ্যাকাউন্টের মধ্যে প্রাইমারি ওয়ালেটের পাশাপাশি থাকছে স্যালারি, রেমিটেন্স ও ডিজবার্জমেন্ট ওয়ালেট। ভিন্ন ভিন্ন ওয়ালেটগুলোতে ক্যাশ-আউট চার্জ হাজারে ১৪ টাকারও কম এবং ক্ষেত্র বিশেষে সম্পূর্ণ ফ্রি।

পুরস্কার প্রাপ্তিতে সাইদুল হক খন্দকার বলেন, এ পুরস্কার প্রাপ্তিতে আমরা অত্যন্ত আনন্দিত। নতুন এমএফএস ব্র্যান্ড হিসেবে উপায় সব সময় গ্রাহকের সমস্যা চিহ্নিত করে তা সমাধানে নতুন নতুন সেবা নিয়ে আসার ক্ষেত্রে সর্বোচ্চ মনোযোগী। মাল্টি ওয়ালেট সে ধরনেরই একটি অনন্য সেবা। এটা গ্রাহকের জন্য অতি সাশ্রয়ী ও সুবিধাজনক। এখানে গ্রাহক তার অ্যাকাউন্টে বিভিন্ন উৎস থেকে আসা অর্থ যেমন স্যালারি, রেমিটেন্স ও ডিজবার্জমেন্টের পরিমাণ দেখতে পারছেন, পাশাপাশি এজেন্ট পয়েন্ট এবং ব্যাংকের এটিএম বুথ থেকে কম খরচে ক্যাশ-আউট করতে পারছেন।

দেশজুড়ে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানের লক্ষ্যে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ২০২০ সালের ৩০ জুলাই ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড নামে একটি সাবসিডিয়ারি গঠন করে। মার্চ ১৭, ২০২১ সালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে কোম্পানিটির বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে উপায় সেবা সারাদেশে জনপ্রিয়তা পেয়েছে। বর্তমানে উপায়-এর গ্রাহক সংখ্যা ৩০ লাখ এবং সারাদেশে এজেন্ট সংখ্যা এক লাখ।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa