ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য শভ্যাংশ ঘোষণা করেছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণা করা দুটি কোম্পানি হলো: এমজেএল বাংলাদেশ লিমিটেড ও কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এমজেএল বাংলাদেশ: এমজেএল বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭.৫৩ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৬ ডিসেম্বর বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা ১৭ নভেম্বর।

কাশেম ইন্ডাস্ট্রিজ: কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪৯পয়সা। চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭.৬৪ টাকায়। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৮ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা ১৫ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এসএমএকে/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।