ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির প্রথম জার্নাল প্রকাশিত

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির প্রথম জার্নাল প্রকাশিত

‘আইএসইউ জার্নাল অব বিজনেস অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ’ শিরোনামে প্রকাশিত হলো ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) ব্যবসায় প্রশাসন বিভাগের প্রথম জার্নাল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

আইএসইউ উপাচার্য এবং জার্নাল অব বিজনেস অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজের প্রধান সম্পাদক প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, একটা বিশ্ববিদ্যালয়ের সম্মান নির্ভর করে মানসম্পন্ন জার্নালের ওপর। তাই গবেষণাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করছে এ বিশ্ববিদ্যালয়। শিক্ষকদের দক্ষতা বাড়াতে পড়তে হবে, লিখতে হবে বেশি করে, সমস্যা নির্ধারণ করতে হবে এবং গবেষণার মাধ্যমে তা তুলে ধরে নতুন কিছু করতে হবে, যা সমাজের কাজে আসবে।

বক্তারা জানান, শিক্ষার্থীদের জন্য এই জার্নাল সহায়ক হবে। বাংলাদেশ এবং বাংলাদেশের বাইরে যারা আছেন, তারা অনলাইনের মাধ্যমে এই জার্নাল পড়তে পারবেন। সবার সার্বিক সহযোগিতায় আগামীতেও আইএসইউয়ের জার্নাল প্রকাশের এ ধারা অব্যাহত থাকবে।

ব্যবসায় প্রসাশন বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ, রেজিস্ট্রার মো. লুৎফর রহমান, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারপারসন কে. আহমেদ আলম এবং ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর।  

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহরিয়ার তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়াসহ বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপারসন, শিক্ষক-শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তারাসহ জার্নালের সম্পাদক, লেখক ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।