ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত শিক্ষক কামাল উদ্দিনকে পুনর্বহালের প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১২

ঢাকা : যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক কামাল উদ্দিনকে সিন্ডিকেটের সিদ্ধান্তে পুনরায় একাডেমিক কার্যক্রমে পুনর্বহাল করার প্রতিবাদে সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলা ভবনের প্রধান ফটকে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে  বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সামিয়া রহমান এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাবি শাখার সাধারণ সম্পাদক রূহুল আমিনসহ প্রগতিশীল ছাত্রজোটের নেতারা।
 
বক্তারা তাদের বক্তব্যে বলেন, সারা দেশে যখন নারীর ওপর সহিংসতা ও যৌন নিপীড়নের বিরুদ্ধে জনসচেতনতা  ও আন্দোলন-সংগ্রাম সংগঠিত হচ্ছে, তখন দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ ধরনের যৌন নিপীড়কদের আশ্রয় দেওয়া দুঃখজনক।

তারা বলেন, ‘আমাদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে হাইকোর্ট যৌন নিপীড়ন বিরোধী নীতিমালা বাস্তবায়নের নির্দেশ দিলেও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে উল্টো যৌন নিপীড়ককেই রক্ষা করার চেষ্টা করছে। ’

অবিলম্বে সিন্ডিকেটের সিদ্ধান্ত বাতিল করে কামাল উদ্দিনকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কারের দাবি তোলা হয় সমাবেশে।


উল্লেখ্য, ২০০৮ সালে মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক কামাল উদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময় : ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১২

এডিএ
সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa