ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবির ৪৩ ব্যাচের রাজা বিপ্লব ও রানি প্রীতি

জাবি করেসপডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
জাবির ৪৩ ব্যাচের রাজা বিপ্লব ও রানি প্রীতি শফি কামাল বিপ্লব ও শাহীনুর আক্তার প্রীতি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৩তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের নির্বাচনে রাজা হয়েছেন বাংলা বিভাগের শিক্ষার্থী শফি কামাল বিপ্লব ও রানি হয়েছেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী শাহীনুর আক্তার প্রীতি।

জাবির জাকসু ভবনে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়ে চলে রাত ৯টা পর্যন্ত।

এরপর শুরু হয় ভোট গণণা। ভোট গণনা শেষে গতরাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে রাজা পদে দুইজন এবং রানি পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। ৬৩৭ ভোট পেয়ে রাজা নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী শফি কামাল বিপ্লব। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মীর মশাররফ হোসেন হলের  বিপ্লব হোসাইন পেয়েছেন ৩২৬ ভোট। অন্যদিকে, ৫৩৫ ভোট পেয়ে রানি নির্বাচিত হয়েছেন জাহানারা ইমাম হলের আবাসিক শিক্ষার্থী শাহীনুর আক্তার প্রীতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী পন্নী খান পেয়েছেন ৪১৪ ভোট। বন্ধুদের সরাসরি ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ২৩৭ জন।


‘হৃদয় সুতোয় আখর টেনে, বন্ধুই জানে বন্ধুর মান ‘ এই স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৩ব্যাচের শিক্ষা সমাপনী’ কার্যক্রম পরিচালিত হচ্ছে।  রাজা-রানি নির্বাচন নিয়ে গত কয়েকদিন ধরে চলে নির্বাচনী প্রচার-পোস্টারিং। আবাসিক হল, ছাত্র-শিক্ষক কেন্দ্র, ক্যাফেটেরিয়া, বিভিন্ন অনুষদের ভবন, বটতলাসহ বিভিন্ন মোড়ে মোড়ে ছবিসহ পোস্টারিং-এ উৎসবমুখর থাকে ক্যাম্পাস।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইতিহাস বিভাগের ৪৩ তম ব্যাচের  শিক্ষার্থী মো. তোহিদুল ইসলাম। এছাড়া কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ ৪৩ ব্যাচের তিন শিক্ষার্থী তানজিলা মোস্তাফিজ মিলি, মো. নবীউল ইসলাম ও দেবজ্যোতি ঘোষ ও প্রত্নতত্ত্ব বিভাগ ৪৩ ব্যাচের শিক্ষার্থী মো. আবু সায়েম।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।