ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রমজানে কুরআন শেখাবে জাবি বঙ্গবন্ধু হল ছাত্রলীগ

জাবি করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
রমজানে কুরআন শেখাবে জাবি বঙ্গবন্ধু হল ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পবিত্র রমজান উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী কুরআন শিক্ষার আয়োজন করা হয়েছে।  

এ কর্মসূচির তত্ত্বাবধানে রয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সেক্রেটারি হাবিবুর রহমান লিটন।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে মোবাইল ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন হাবিবুর রহমান লিটন নিজেই।

তিনি বলেন, আজ প্রথম রোজা থেকেই এ কর্মসূচি শুরু করা হয়েছে। এই পবিত্র মাসে সুস্থ জ্ঞান চর্চার জন্যই এই উদ্যোগ নিয়েছি। এটা সবার জন্য উম্মুক্ত। যে কেউ এই আয়োজনে অংশ নিতে পারবেন। মননশীল জ্ঞান চর্চায় ছাত্রলীগ সবসময় ভূমিকা রেখে এসেছে এবং রাখবে। শিক্ষার্থীদের মধ্যে ধর্মীয় জ্ঞান থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে এ প্রজন্ম ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করি।

মাসব্যাপী কুরআন শিক্ষা কমর্সূচিতে শিক্ষার্থীদের কুরআন শিক্ষার দায়িত্বে আছেন সংশ্লিষ্ঠ হলের শিক্ষার্থী আব্দুর রহমান।  

তিনি বলেন, শুদ্ধভাবে কুরআন শেখা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ। এই পবিত্র মাসের কুরআন শিক্ষার আয়োজন খুবই প্রশংসনীয় উদ্যোগ। আমি এ উদ্যোগকে সাধুবাদ জানাই। আমি আমার সর্বোচ্চ দিয়ে আগ্রহীদের শুদ্ধভাবে কুরআন শেখাব। আশা করি এতে ক্যাম্পাসের অনেক শিক্ষার্থী উপকৃত হবেন।

এ বিষয়ে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক ফয়জুল নিরব বলেন, ‘আমরা সবাই মুসলিম। কিন্তু আমরা অনেকেই কুরআনের হরফই চিনি না। এটা অনেকে লজ্জায় বলতেও পারি না। সেক্ষেত্রে এটি নিঃসন্দেহে ফলপ্রসূ হবে। এরই প্রেক্ষিতে প্রতিবারের ন্যায় এবারও শাখা সেক্রেটারির উদ্যোগে এই কর্মসূুচর আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।