ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাসায় ডেকে নিয়ে ছাত্রীকে প্রধান শিক্ষকের কুপ্রস্তাব, অডিও ভাইরাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
বাসায় ডেকে নিয়ে ছাত্রীকে প্রধান শিক্ষকের কুপ্রস্তাব, অডিও ভাইরাল এ.এন.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার হোসেন ও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নরসিংদী: নরসিংদীর বেলাবতে সাবেক এক ছাত্রীকে খালি বাসায় ডেকে নিয়ে কুপ্রস্তাব দেওয়াসহ শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে এ.এন.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার হোসেনের বিরুদ্ধে।  

এ ঘটনার একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শিক্ষকের শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

মঙ্গলবার (১৬ মে) দুপুরে বেলাব উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বারৈচা বাসস্ট্যান্ডে এই বিক্ষোভ করা হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থী ও স্থানীয়রা অভিযোগ করে জানায়, উপজেলার খামারের চর এ.এন.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার হোসেন ওই স্কুলের এক সাবেক ছাত্রী ও বর্তমানে কলেজছাত্রীকে দাওয়াতে নিয়ে যাবার কথা বলে তার খালি বাসায় ডেকে নেন। পরে সেখানে তাকে ফ্ল্যাট-বাড়ি লিখে দেওয়াসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে কুপ্রস্তাব দেন শিক্ষক মুক্তার হোসেন। এ সময় ছাত্রীর শ্লীলতাহানিরও চেষ্টা করেন তিনি।  

গোপনে মোবাইল ফোনে এই ঘটনার অডিও রেকর্ড করে রাখেন ওই ছাত্রী। প্রধান শিক্ষকের  এ অশালীন আচরণের অডিও ম্যাসেঞ্জারে অন্যদের জানান তিনি। স্ক্রিনশটসহ সোমবার রাতে ওই অডিও রেকর্ড ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ভাইরাল হওয়ার পর এই ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে বিদ্যালয়ে শিক্ষার্থী ও এলাকাবাসী। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

এসময় শিক্ষার্থীরা বলেন, শিক্ষকরা আমাদের অভিভাবক। তারা আমাদের বাবা-মায়ের মতো আদর করে পড়াশোনা শেখায়। আর স্যার যদি আমাদের বড় বোনকে এমন কুপ্রস্তাব দিতে পারেন, এর প্রভাব শিক্ষার্থীদের ওপর পড়বে। আমরা অবিলম্বে স্যারের বহিষ্কারসহ শাস্তি চাই। এসময় শিক্ষার্থীরা বিদ্যালয়ের গাছকাটা ও বালু ভরাটের টাকা আত্মসাৎসহ প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ তুলেন।

পরে অবরোধের খবর পেয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা-বেলাব সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ ও বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা জান্নাত তাহেরা তদন্ত করে ঘটনার বিচারের আশ্বাস দিলে অবরোধ সরিয়ে নেয় শিক্ষার্থীরা।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা- বেলাব সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ বলেন, অডিও রেকর্ড ফাঁস হওয়ার পর তা ভাইরাল হলে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। তখন আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এই ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা জান্নাত তাহেরা বলেন, আমরা ঘটনাটির তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ সরিয়ে নেয়। পরে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এএনএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী খান রিপন বলেন, ঘটনাটি তদন্ত করে সত্য প্রমাণিত হলে  বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত নেবে, সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় কোনো ছাড় দেওয়া হবে না। দোষী প্রমাণিত হলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে আমলাব নারায়ণপুর মরজাল (এএনএম) উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক মুক্তার হোসেনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ