ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান শিক্ষার্থীদের

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুন ৩, ২০২৩
জাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান শিক্ষার্থীদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

আবাসিক হলে গণরুম বিলুপ্তিসহ তিন দফা দাবিতে ৭২ ঘণ্টা অবস্থানরত শিক্ষার্থী সামিউল ইসলাম প্রত্যয়ের দাবির সঙ্গে সংহতি জানিয়ে এ অবস্থান কর্মসূচি চলছে তাদের।

 

শনিবার (৩ জুন) রাত ৮টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে সমাবেশ করেন শিক্ষার্থীরা। এর পর সেখানে অবস্থান কর্মসূচি শুরু হয়।  

এরআগে সন্ধ্যা সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের সামনে থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ক্যাফেটেরিয়া, ছাত্রী হলরোড হয়ে উপাচার্যের বাসভবনের সামনে আসে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলমান ছিল।

এদিকে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি চলাকালে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির একাধিক সদস্য। তবে শিক্ষার্থীদের দাবি উপাচার্যের আশ্বাস এবং দাবি মেনে নেওয়া ছাড়া তারা অবস্থান কর্মসূচি থেকে সরবেন না।

সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক আলিফ মাহমুদ বলেন, আবাসিক বিশ্ববিদ্যালয় হওয়া সত্ত্বেও শিক্ষার্থীদের আসন দিতে ব্যর্থ হচ্ছে প্রশাসন। ফলে গণরুম ও গেস্টরুমে শিক্ষার্থীরা র‌্যাগিংয়ের শিকার হচ্ছে। নতুন হল খোলার আল্টিমেটাম দুইমাস অতিবাহিত হওয়ার পরেও এখনো হলগুলো চালু করতে পারেনি প্রশাসন। আবাসিক হলগুলোতে আসন সংকট রয়েছে, তবুও অছাত্রদের হল থেকে বের করতে পারছে না প্রশাসন। প্রত্যয় যে দাবি নিয়ে অনশনে সেই দাবি জাবির সকলের। কিন্তু এই দাবি ক্ষমতাশীন ছাত্র সংগঠনের বিরুদ্ধে যাবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তা মেনে নিতে গড়িমসি করছে। প্রশাসন ক্ষমতাশীন ছাত্র সংগঠনের লেজুড়বৃত্তি করছে। অছাত্রদেরকে বের করতে প্রশাসনের বাধা কোথায়? নাকি নিজেদের অপকর্মের প্রলেপ হিসেবে ক্ষমতাশীন ছাত্রসংগঠনকে ব্যবহার করা তাদের প্রধান উদ্দেশ্য? আর এ কারণেই মনে হয় তারা অছাত্রদেরকে বের করতে কোনো সাহস পাচ্ছে না।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।