ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সভাপতি ছাড়া শাবি ছাত্র অধিকার পরিষদের নেতাদের পদত্যাগ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
সভাপতি ছাড়া শাবি ছাত্র অধিকার পরিষদের নেতাদের পদত্যাগ

শাবিপ্রবি, (সিলেট): বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখার সভাপতি জাহিদ হাসান ছাড়া সব সদস্য পদত্যাগ করেছেন।

কেন্দ্রীয় নেতাদের গঠনতন্ত্র লঙ্ঘন ও লেজুড়বৃত্তি অবস্থানের অভিযোগে এনে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায়।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেন শাবি ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব।

তিনি বলেন, ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যাত্রা শুরু হয়। আমাদের প্রতিশ্রুতি ছিল স্বাধীন ও স্বতন্ত্রভাবে লেজুড়বৃত্তিহীন রাজনীতি করবো। সেই জায়গা থেকে দীর্ঘ পাঁচ বছর ধরে আমাদের পথচলা।  

২১ জুন ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক একটি বিবৃতি দেয়, যেখানে একটা রাজনৈতিক সংগঠনের লেজুড়বৃত্তির কথা স্বীকার করেন।

বাংলাদেশ গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ অনুযায়ী কোনো ছাত্র সংগঠন কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে একসঙ্গে চলতে পারে না। সেই জায়গা থেকে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে ব্যাখ্যা দিতে বললে তারা ব্যর্থ হয় ও তারা যা করছে সেটা অব্যাহত রাখবে বলে জানায়। আমরা শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দিয়েছিলাম তাদের জন্য স্বাধীনভাবে কাজ করার। তাই সংগঠন আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য থেকে সরে যাওয়ায় আমরা এ সংগঠন করার প্রয়োজন মনে করছি না। তাই আমরা সংগঠন থেকে পদত্যাগ করেছি।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।