ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেভেনিং স্কলারশিপ প্রাপ্তদের স্বাগত জানালেন সারাহ কুক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
শেভেনিং স্কলারশিপ প্রাপ্তদের স্বাগত জানালেন সারাহ কুক

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক এ বছর যুক্তরাজ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে সম্মানজনক বৃত্তি ‘শেভেনিং স্কলারশিপ’ প্রাপ্তদের
স্বাগত জানিয়েছেন।

বুধবার (৩০ আগস্ট) সারাহ কুক নিজ বাসভবনে  ২১ জন তরুণ পেশাদার আসন্ন শিক্ষাবর্ষের জন্যশেভেনিং স্কলারশিপ প্রাপ্তদের স্বাগত জানান।


শিগগিরই তারা যুক্তরাজ্যের সবচেয়ে মর্যাদাপূর্ণ কয়েকটিবিশ্ববিদ্যালয়ে এক বছরের মাস্টার্স ডিগ্রি শুরু করতে বাংলাদেশ ত্যাগ করবেন।

স্কলারশিপ প্রাপ্তদের উদ্দেশে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেন, এ বছর শেভেনিং প্রোগ্রামে যোগদানকারী প্রত্যেককে অনেক অভিনন্দন। যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বমানের শিক্ষাদান এবং ডিগ্রি দিয়ে থাকে। পাশাপাশি ব্রিটিশ সংস্কৃতির অভিজ্ঞতা লাভের সুযোগও দেয়। স্কলারশিপ প্রাপ্তরা আজীবন বন্ধুত্বও গড়ে তুলবেন এবং একটি প্রাণবন্ত বৈশ্বিক নেটওয়ার্কে যোগ দেবেন, যেখানে  বাংলাদেশের ৩৫০ জনেরও বেশি এবং বিশ্বব্যাপী ৫০ হাজারেরও বেশি প্রাক্তন শিক্ষার্থী  রয়েছেন৷ এ বছর আমি আনন্দিত যে আমাদের কাছে ১১ জন নারীসহ বাংলাদেশের ২১ জন অসাধারণ নতুন স্কলার রয়েছেন। আশা করি ভবিষ্যতে আমরা বাংলাদেশ থেকে আরও স্কলার দেখতে পাব।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
টিআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।