ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কাউখালীতে এইচএসসি পরীক্ষায় নকল করায় ৪ শিক্ষার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
কাউখালীতে এইচএসসি পরীক্ষায় নকল করায় ৪ শিক্ষার্থী বহিষ্কার

পিরোজপুর: পিরোজপুরের কাউখালীতে এইচএসসি ও সমমানের পরীক্ষায় নকল করায় চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে দায়িত্বে অবহেলার অভিযোগে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে চার শিক্ষককে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সরকারি কাউখালী গান্ডতা ইউনিয়ন বালক উচ্চ বিদ্যালয় (কারিগরি) ও কাউখালী কেন্দ্রীয় আলিম পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ বায়েজিদুর রহমান এ আদেশ দেন।

যেসব কক্ষের পরীক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে, সেসব কক্ষে দায়িত্ব পালন করা নাঙ্গুলী নেছারিয়া ফাজিল মাদরাসার শিক্ষক আনোয়ার হোসেন ও জামান, দারুচ্ছুন্নাত জামেয়া এ ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষক আবু জাফর ও বিজয়নগর ইসলামীয়া আলিম মাদরাসার শিক্ষক হাবিবুল্লাহ মেজবাহকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।

কাঁঠালিয়া পি জি এস কারিগরি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নাসির উদ্দিন আহমেদ বলেন, এইচএসসির (কারিগরি) ব্যবসায় সংগঠন বিষয়ের পরীক্ষা চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেন্দ্র পরিদর্শনে আসেন। সেখানে নকল করার সময় কাঁঠালিয়া কারিগরি কলেজের দুই পরীক্ষার্থীকে হাতেনাতে ধরে ফেলেন তিনি। পরে তাদের বহিষ্কারের আদেশ দেন ম্যাজিস্ট্রেট।  

কাউখালী কেন্দ্রীয় আলিম মাদরাসার অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মাওলানা হোসাইন বলেন, আলিমের হাদিস বিষয়ের পরীক্ষা চলাকালে জোলাগাতী ইসলামিয়া ফাজিল মাদরাসা ও কাউখালী কেন্দ্রীয় আলিম মাদরাসার দুই পরীক্ষার্থীকে নকলসহ ধরেন ম্যাজিস্ট্রেট। পরে তাদের বহিষ্কার করা হয়। এছাড়া ওই সব কক্ষে সেই সময় দায়িত্ব পালন করা চার শিক্ষককে শোকজ নোটিশ দেওয়া হয়।  

কেন্দ্র নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ বায়েজিদুর রহমান বলেন, এইচএসসি ও আলিম পরীক্ষার কেন্দ্র দুটিতে দায়িত্বে থাকা শিক্ষকদের চোখ ফাঁকি দিয়ে নকল করায় চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।