ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসি পরীক্ষায় অসাধু উপায়, ৪১ পরীক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এইচএসসি পরীক্ষায় অসাধু উপায়, ৪১ পরীক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা

বরিশাল: ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় অসাধু উপায় অবলম্বন করায় ৪১ জন পরীক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন।

তিনি জানান, বরিশাল শিক্ষা বোর্ডের শৃঙ্খলা কমিটির ৪০তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

অপরাধের ধরণ ও প্রকৃতি অনুযায়ী দোষী সাব্যস্ত করে ক খ ও গ শ্রেণিভুক্ত করে শাস্তি দেওয়া হয়েছে। এর মধ্যে ৩৩ জন ক, সাত জন খ এবং একজন গ শ্রেণির শাস্তির আওতায় এসেছেন।

ক শ্রেণিভুক্ত ৩৩ জনের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। রেজিস্ট্রেশন মেয়াদ থাকলে তারা ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।

খ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত হয়েছে সাত জনের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা ২০২৪ সালের পরীক্ষায়ও অংশগ্রহণ করতে পারবে না। রেজিস্ট্রেশন মেয়াদ থাকলে তারা ২০২৫ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।

গ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত পরীক্ষার্থীর ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। এছাড়াও সে ২০২৪ ও ২০২৫ সালের পরীক্ষায়ও অংশ নিতে পারবে না। রেজিস্ট্রেশন মেয়াদ থাকলে তারা ২০২৬ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।