ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইফতার আয়োজন নিয়ে বিজ্ঞপ্তির ব্যাখ্যা দিল শাবিপ্রবি প্রশাসন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
ইফতার আয়োজন নিয়ে বিজ্ঞপ্তির ব্যাখ্যা দিল শাবিপ্রবি প্রশাসন

শাবিপ্রবি (সিলেট): রমজান উপলক্ষে ক্যাম্পাসের ভেতরে ইফতার মাহফিল আয়োজন নিয়ে আগে দেওয়া বিজ্ঞপ্তিটির ব্যাখ্যা দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।

মঙ্গলবার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ব্যাখ্যা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগে প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতার পার্টি আয়োজনে বিভিন্ন বিভাগ ও দপ্তরকে বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সহায়তা করা হতো। তবে এ বছর রমজান মাসে সরকারিভাবে বড় করে ইফতার পার্টি আয়োজন না করার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নির্দেশনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের খরচ কমাতে এবারের রমজানে সংশ্লিষ্ট কাউকে আর্থিক সহযোগিতা দেওয়া হবে না। তবে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট যে কেউ নিজেদের অর্থায়নে ইফতার আয়োজন করতে পারবে।

এর আগে সোমবার (১০ মার্চ) প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ক্যাম্পাসের ভেতরে ইফতার মাহফিল আয়োজন না করার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা শুরু হলে বিজ্ঞপ্তির ব্যাখ্যা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বরাদ্দ ছাড়া ক্যাম্পাসের ভেতরে যে কেউ ইফতার মাহফিলের আয়োজন করতে পারবে। আগে এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় থেকে যে অর্থ বরাদ্দ দেওয়া হতো। এবার তা দেওয়া সম্ভব হচ্ছে না। তবে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের ব্যবস্থাপনায় এবং নিজেদের খরচে ইফতার মাহফিলের আয়োজন করতে পারবেন। এক্ষেত্রে প্রশাসনের কোনো ধরনের নিষেধাজ্ঞা বা আর্থিক সহযোগিতা থাকবে না।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।