ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বৈষম্য নিরসনের দাবিতে শহীদ মিনারে শিক্ষকদের আমরণ অনশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
বৈষম্য নিরসনের দাবিতে শহীদ মিনারে শিক্ষকদের আমরণ অনশন কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচিতে শিক্ষকরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের এক দফা দাবিতে আমরণ অনশন শুরু ‍করেছেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এ অনশন শুরু করেন দেশের সাড়ে তিন লাখ শিক্ষকদের সংগঠন প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট।  

বেতন বৈষম্য দূর  না হওয়ার আগ পর্যন্ত অনশন পালন করার ঘোষণা দেন তারা।

অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন-  বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি তপন কুমার, সাধারণ সম্পাদক মো. আসাদুর রহমান, জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি শাহীনুর আক্তার, সাধারণ সম্পাদক আমিনুল হক ভূইয়া, সহ-সভাপতি নূরে আলম সিদ্দিকী রবিউল প্রমুখ।

 
তপন কুমার বলেন, প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণের এমন কোনো কাজ নেই যা আমরা করিনি। প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষা অধিদফতর বরাবর স্মারকলিপি, খোলাচিঠি প্রধানসহ বিভিন্ন সভা-সমাবেশ করেছি। অবশেষে আমরা এমন কর্মসূচি দিতে বাধ্য হয়েছি।


তিনি বলেন, আমাদের এ দাবিকে সবাই যৌক্তিক দাবি আখ্যায়িত করেছে। তবুও আমাদের এ দাবি বাস্তবায়ন না হওয়ার পেছনে আমলাতান্ত্রিক জটিলতাকেই দায়ী করছি আমরা। আমাদের বিশ্বাস শিক্ষকদের এ যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছেনি। তাই প্রধানমন্ত্রীকে জানানোর জন্য এবং আমাদের দাবি আদায় করার জন্য এ অনশন।


বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এসকেবি/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।