ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গবিসাসে ‘সাংবাদিকতার বুনিয়াদী প্রশিক্ষণ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
গবিসাসে ‘সাংবাদিকতার বুনিয়াদী প্রশিক্ষণ’ কর্মশালায় বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক ও গণমাধ্যম ব্যক্তিত্ব সরোজ মেহেদী

গণ বিশ্ববিদ্যালয়: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ‘সাংবাদিকতার বুনিয়াদী প্রশিক্ষণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) আয়োজনে শনিবার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. লায়লা পারভীন বানু।

প্রধান আলোচক ছিলেন সময় টিভির পরিচালক ও বার্তাপ্রধান তুষার আবদুল্লাহ, বিশেষ অতিথি ছিলেন মাছরাঙা টেলিভিশনের মফস্বল সম্পাদক সজীব সাদিক।

সংবাদ, সাংবাদিক ও সাংবাদিকতা বিষয়ে কর্মশালায় মৌলিক দিকনির্দেশনা দেন গণ বিশ্ববিদ্যালয়ের ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের শিক্ষক এবং গণমাধ্যম ব্যক্তিত্ব সরোজ মেহেদী। কর্মশালার সভাপতি ছিলেন গবিসাসের সভাপতি রিফাত মেহেদী। অতিথিদের সঙ্গে কর্মশালায় অংশগ্রহণকারী নবীন সাংবাদিকরাতুষার আব্দুল্লাহ বলেন, সাংবাদিকতায় আসতে হলে সৎ, মেধাবী, সংযমী এবং আধুনিক প্রযুক্তিগত জ্ঞানে পারদর্শী হতে হবে।  

তিনি তরুণ সাংবাদিকদের দেশ, সাম্প্রতিক বিভিন্ন ঘটনাবলী, আন্তর্জাতিক বিষয়ে জ্ঞান অর্জনের কথা বলেন। পাশাপাশি সাংবাদিকতার প্রতিটি ক্ষেত্রে সর্বোচ্চ নিরপেক্ষতা বজায় রাখার পরামর্শ দেন।

প্রধান অতিথি ডা. লায়লা পারভীন ক্যাম্পাসভিত্তিক সাংবাদিকদের প্রতিষ্ঠানের প্রচলিত নিউজগুলোর পাশাপাশি বিভিন্ন গবেষণামূলক প্রতিবেদনে আগ্রহী হওয়ার আহ্বান জানান।

গবিসাসের সাধারণ সম্পাদক মুন্নি আক্তারের সঞ্চালনায় কর্মশালায় আরও উপস্থিত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিন অনুপমা আজহারী, আইন বিভাগের বিভাগীয় প্রধান রফিকুল ইসলাম।  

কর্মশালায় অংশ নেন গবিসাসের সব সদস্য এবং সাংবাদিকতায় আগ্রহী নবীন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।