ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাকা রেসিডেন্সিয়ালে ৩ দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
ঢাকা রেসিডেন্সিয়ালে ৩ দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব দশম ডিআরএমসি-এ্যাপেক্স জাতীয় বিতর্ক উৎসব

ঢাকা: ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে তিনদিনব্যাপী (৭ থেকে ৯ ফেব্রুয়ারি) ‘দশম ডিআরএমসি-এ্যাপেক্স জাতীয় বিতর্ক উৎসব-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে এ উৎসবের সমাপণী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আশফাক ইকবাল। এছাড়া সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের উচ্চপদস্থ কর্মকর্তা ও অন্যান্য অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

দেশের বিভিন্ন খ্যাতনামা স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের অংশগ্রহণের মধ্যে দিয়ে তিন দিনব্যাপী এ বিতর্ক উৎসব  অনুষ্ঠিত হয়েছে। প্রায় ৭০টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক ছাত্র-ছাত্রী এ বিতর্ক উৎসবে অংশগ্রহণ করে।

উন্মুক্ত পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ও রানারআপ ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ। স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং রানারআপ হয় মতিঝিল আইডিয়াল স্কুল। ইংরেজি বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ১ম রানারআপ নটরডেম কলেজ।  

অনুষ্ঠানের প্রধান অতিথি তার  বক্তব্যে বলেন, বিতর্কের মাধ্যমে তরুণ শিক্ষার্থীরা নিজেদের ভবিষ্যতের যোগ্য নেতা হিসেবে গড়ে তুলতে এবং দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। তিনি এ ধরনের সৃজনশীল উদ্যোগকে স্বাগত জানান।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।