ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ডাকসু নির্বাচন: উপাচার্য কার্যালয় ঘেরাও ছাত্রজোটের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
ডাকসু নির্বাচন: উপাচার্য কার্যালয় ঘেরাও ছাত্রজোটের ঢাবি উপাচার্যের কার্যালয়ের সামনে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের নেতাকর্মীরা, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র একাডেমিক ভবনে করাসহ ৬ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কার্যালয় ঘেরাও করেছেন প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের নেতাকর্মীরা।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল নিয়ে তারা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন।

এসময় প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ইকবাল কবীর বলেন, প্রশাসনকে বলতে চাই আপনারা কোনপক্ষে অবস্থান নেবেন।

ইতিহাসে অনেক শিক্ষককে বুকে লালন করেছে, একইসঙ্গে অনেক শিক্ষককে প্রত্যাখ্যানও করেছে। আপনারা ১১ তারিখ কি নির্বাচন করবেন, কোন উপায়ে নির্বাচন করবেন, নিজের অবস্থান টিকিয়ে রাখতে পারবেন কি-না বিবেচনায় রাখবেন। আমরা ৬ দফা দাবি আদায়ে বৃহত্তর আন্দোলন করবো।

ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানি শুভ বলেন, ডাকসু নির্বাচন বিশ্বাসযোগ্য হয়েছে এটা বিশ্বাস করতে চাই। আর প্রশাসন যদি বিশ্বাস করাতে ব্যর্থ হয়, তাহলে এ আন্দোলন প্রশাসন স্বৈরতন্ত্রের বিরুদ্ধে যাবে। আমাদের যৌক্তিক দাবি মানা হোক।

কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি মাসুদ রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।