ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যুবকদের ভূমিকা অন্যতম’

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যুবকদের ভূমিকা অন্যতম’ যুব ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বেরোবি (রংপুর): বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে যুবকদের ভূমিকা অন্যতম বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এক্ষেত্রে যুবকদের ত্যাগী ও পরিশ্রমী হওয়ার পরামর্শ দেন তিনি।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) খেলার মাঠে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে পাঁচ দিনব্যাপী যুব ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এখনই আত্মমানবতার সঙ্গে কাজ করার শ্রেষ্ঠ সময়।

পরিশ্রম করে সামনের দিকে এগিয়ে যেতে হবে সবাইকে। শিক্ষিত চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হবে। এখন যৌবন যার যুদ্ধে যাওয়ার শ্রেষ্ঠ সময় তার’।  

তিনি বলেন, ‘সবার প্রচেষ্ঠায় আর্থসামাজিক বাংলাদেশ গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় আর্থসামাজিক বাংলাদেশ গড়ে উঠবে যুবকদের হাত ধরেই’। শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘মানুষের কল্যাণে আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্টকে এগিয়ে নিয়ে যেতে হবে’।  

বাণিজ্যমন্ত্রী ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামের বিখ্যাত এক উক্তি ‘স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে, স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না’ উদ্বৃত করে বলেন, ‘ভারতের বিশিষ্ট বিজ্ঞানী এবং দেশটির রাষ্ট্রপতির উক্তিটির সঙ্গে সবাইকে মানিয়ে নিতে হবে। তোমরা ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন না দেখে জেগে উঠে আর্তমানবতার সেবা করো। ’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য রংপুর-৪ আসনের এমপি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান এইচ এন আশিকুর রহমান। তিনি বলেন, ‘এখনকার যুবকদের মূলশক্তি হলো লড়াই। জ্ঞানের পরিধি বাড়িয়ে এগিয়ে যেতে হবে সবাইকে’।

রেড ক্রিসেন্টের রংপুর জেলা ইউনিটের চেয়ারম্যান ছাফিয়া খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নুর ইসলাম, বিডিআরসিএস’র ব্যবস্থাপনা সদস্য রেহেনা আশিকুর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা রংপুর অঞ্চলের পরিচালক একে এম সিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।