ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

৩ দফা দাবিতে ইবি কর্মকর্তাদের কর্মবিরতি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
৩ দফা দাবিতে ইবি কর্মকর্তাদের কর্মবিরতি

ইবি: তিন দফা দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতি। পাশাপাশি তারা বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচিও পালন করেন।

রোববার (৩ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টার কর্মবিরতি পালন করেন তারা।

কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মীর মোরশেদুল আলমের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বিভিন্ন বিভাগের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা বাংলানিউজকে বলেন, ‘দাবি আদায় না হওয়া পর্যন্ত ৬ মার্চ পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতির পালন করবে কর্মকর্তা সমিতি। এর মধ্যে যদি প্রশাসন আমাদের দাবি না মেনে নেয়, তাহলে বুধবার (৬ মার্চ) নতুন কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

জানা যায়, তিনটি দাবি নিয়ে দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি। তাদের দাবিগুলো হলো- পূর্বের মতো সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মঘণ্টা নির্ধারণ, বেতন বৈষম্য দূরীকরণ এবং চাকরির বয়সসীমা ৬২ বছরে উন্নীত করা।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।