ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে ভর্তির ২য় মেধাতালিকা

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে ভর্তির ২য় মেধাতালিকা

ঢাকা: গাজীপুরের কালিয়াকৈরে প্রতিষ্ঠিত দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ’র (বিডিইউ) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা ও বিভাগ পরিবর্তনের (মাইগ্রেশন) তালিকা প্রকাশ করা হয়েছে। 

বৃহস্পতিবার (০৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলামের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, বুধবার (০৬ মার্চ) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট (http//bdu.ac.bd) ও ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (http//admission.bdu.ac.bd)  এ তালিকা প্রকাশ করা হয়েছে।

 

প্রথম মেধাতালিকায় ভর্তি হওয়ার পরও আসন খালি থাকায় দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়। এছাড়া ২০ জন শিক্ষার্থী তাদের প্রথম পছন্দ থেকে বিভাগ পরিবর্তনের সুযোগ পেয়েছেন।  

দ্বিতীয় মেধাতালিকায় ৯৫ থেকে ১৩৩ পর্যন্ত ক্রমিক নম্বরধারীদের ভর্তির জন্য মনোনীত করা হয়েছে। আর মুক্তিযোদ্ধা কোটা ও উপজাতি কোটায় একজন করে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাচ্ছেন এ তালিকা থেকে।  

প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দ্বিতীয় মেধা তালিকায় মনোনীত প্রার্থীদের ১৯ মার্চের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের নির্দিষ্ট আবেদন ফরম পূরণ ও ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে ভর্তি ফি জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।  

আর ১৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে (ফ্ল্যাট: এ-৬, প্লট: ২/৩, ব্লক-এ, ইকবাল রোড (মিরপুর রোড), মোহাম্মদ পুর ঢাকা-১২০৭) সকল মূল সনদপত্র জমা দিয়ে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।  

চলতি শিক্ষাবর্ষে প্রথম ব্যাচে এসএসসি ও এইচএসসি পরীক্ষার জিপিএ-এর ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করছে বিডিইউ। এবার দুটি বিভাগে মোট ১০০ শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ০৬২৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯ 
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।