ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ডাকসু

বিপন্ন গণতন্ত্র ফিরে আসবে, আশাবাদ সাদা দলের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
বিপন্ন গণতন্ত্র ফিরে আসবে, আশাবাদ সাদা দলের সংবাদ সম্মেলনে সাদা দলের শিক্ষকেরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের মাধ্যমে দেশের বিপন্ন নির্বাচন পদ্ধতি ও গণতন্ত্র পুনরুদ্ধার হবে বলে আশা প্রকাশ করেছে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

রোববার (১০ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে এক সংবাদ সম্মেলনে এ আশাবাদ প্রকাশ করা হয়। এতে লিখিত বক্তব্য রাখেন সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম।

 

তিনি বলেন, ডাকসু নির্বাচন দেশের বিপন্ন নির্বাচন পদ্ধতি ও গণতান্ত্রিক ব্যবস্থার পুনরুদ্ধারে ঐতিহাসিক ভূমিকা পালন করবে।  

সব ভয়-ভীতি ও চাপ উপেক্ষা করে শিক্ষার্থীদের ভোট দিয়ে পছন্দের প্রার্থীদের নির্বাচিত করার জন্য আহ্বান জানান তিনি।
 
নির্বাচন সংক্রান্ত কাজে সব শিক্ষক নীল দলের উল্লেখ করে সাদা দলের আহ্বায়ক বলেন, আমাদের প্রত্যাশা ছিল এ নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য করার স্বার্থে নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন কমিশনসহ বিভিন্ন কমিটিতে ভিন্নমতের শিক্ষকদের প্রতিনিধিত্ব রাখা হবে। কিন্তু কর্তৃপক্ষ তা করেননি। বস্তুত গত এক দশক ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়েও চলছে একদলীয় শাসন।  

এবার ১৮টি হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ১৮টি হলের প্রশাসনে প্রশাসন সমর্থক শিক্ষক ছাড়া ভিন্নমতের একজন প্রভোস্ট ও হাউজ টিউটর নেই বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।