ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
শাবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫ শাবিপ্রবিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে-ছবি-বাংলানিউজ

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে ভারপ্রাপ্ত প্রক্টরসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। রোববার (১০ মার্চ)  বিকেলে বিশ্ববিদ্যালয়ের ফুডকোর্ট ও পরবর্তীতে শাহপরান হলের সম্মুখে এ ঘটনা ঘটে। 

ছাত্রলীগের মধ্যকার সংঘর্ষ ঠেকাতে গেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান, সহকারী প্রক্টর আবু হেনা পহিল, প্রভাষক মাহাথির মোহাম্মদ বাপ্পী ছাত্রলীগ নেতাকর্মীদের ছোড়া ঢিলে আহত হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিকেলে শাখা  ছাত্রলীগের সিনিয়র নেতা মুশফিকুর রহমান জিয়া ও সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ হয়।

সিনিয়র-জুনিয়র নিয়ে বিকেলে শাবিপ্রবি ছাত্রলীগের এই সংঘর্ষ হয়। সাখাওয়াত হোসেনের অনুসারীরা চেতনা ৭১ ও ফুডকোর্টে মুশফিকুর রহমান জিয়ার অনুসারী সোহেল রানা ও সুমন বাপ্পীকে মারধর করে। পরে বিষয়টি শাহপরান হলে সংঘর্ষে রূপ নেয়।  

এসময় দুই গ্রুপের সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এর মধ্যে মুশফিক গ্রুপের পাঁচজন ও সাখাওয়াত গ্রুপের সাতজন আহত হয়েছেন বলে নিজ নিজ গ্রুপের দাবি করে।  

এর মধ্যে  মুশফিক গ্রুপের সাব্বির হোসেন ও সোহেল রানা এবং সাখাওয়াত গ্রুপের আব্দুল বারী সজীব ও রেজাউল করিমকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।  

পরিস্থিতি মোকাবিলায় শাহপরান হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

এ বিষয়ে সিনিয়র ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান জিয়া জানান, সাখাওয়াতের অনুসারীদের হামলায় তার পক্ষের পাঁচ কর্মী আহত হয়েছেন।  

অন্যদিকে  সাখাওয়াত হোসেন বলেন, মুশফিক অনুসারীরা আমার অনুসারীদের হলের সামনে মারধর করেছে।  

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান বাংলানিউজকে জানান, আমিসহ আরও দুই শিক্ষকের আঘাত লেগেছে। সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯ 
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।