ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

ডাকসু কার্যালয়ে হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ডাকসু কার্যালয়ে হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কার্যালয়ে হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে সন্ত্রাস ও নিপীড়নবিরোধী মঞ্চ। 

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বিজয়ের এ মাসে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

যা মুক্তিযুদ্ধের চেতনাকে ক্ষুণ্ন করছে।

ডাকসু কার্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পৃষ্ঠপোষকতায় নৃশংস হামলা চালানো হয়েছে অভিযোগ করে বক্তারা বলেন, পাকিস্তান আমলেও ডাকসুতে এমন নৃশংস হামলা হয়নি। এর আগে ভিপি নুরসহ সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ৮ বার হামলা করা হয়েছে। কিন্তু কাউকে বিচারের আওতায় নিয়ে আসেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

হামলার সময় নুরদের রক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কেউ এগিয়ে আসেনি দাবি করে তারা বলেন, বিশ্ববিদ্যালয় একজন ছাত্রের জন্য সবচেয় নিরাপদ আশ্রয় কেন্দ্র হওয়ার উচিত। কিন্তু বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার্থীদের জন্য সবচেয়ে অনিরাপদ ও আতঙ্কের জায়গা। যখন বিশ্ববিদ্যালয় ছাত্রদের জন্য অনিরাপদ হয়ে দাঁড়ায়, তখন সেটি আর বিশ্ববিদ্যালয় থাকে না।

সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মোর্শেদুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন- পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নাকীব, আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার, মাযহারুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।