ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

আইইউবির ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
আইইউবির ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধন উদ্বোধনী অনুষ্ঠানে আইইউবির ট্রাস্টি, শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তারা এবং শিক্ষার্থীরা।

ঢাকা: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) নবনির্মিত ক্রীড়া কমপ্লেক্সের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) আইইউবি থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যৌথভাবে গত রোববার (২ ফেব্রুয়ারি) এ ক্রীড়া কমপ্লেক্সের উদ্বোধন করেন আইইউবির ট্রাস্টিরা, শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তারা এবং সাবেক শিক্ষার্থীরা।

ক্রীড়া কমপ্লেক্সটির উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইউবির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, ফিন্যান্স কমিটির চেয়ারম্যান জাভেদ হুসেইন, ট্রাস্টি তানভির মাদহার, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, শিক্ষক এবং প্রশাসনের কর্মকর্তারা প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীরা। .বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইইউবি সবসময় নিয়মিত পাঠ্যক্রমের বাইরে অন্যান্য কর্মকাণ্ডে শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে আসছে। কারণ, আইইউবি বিশ্বাস করে যে ‘খেলাধুলা শিক্ষার অংশ নয়, বরং খেলাধুলাই একটি পূর্ণাঙ্গ শিক্ষা’। বর্তমান বিশ্ব যে দ্রুততার সঙ্গে পরিবর্তিত হচ্ছে তার সঙ্গে খাপ খাইয়ে নিতে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকা জরুরি বলে মনে করে আইইউবি। কেননা শারীরিক সুস্থতা ও সক্ষমতা সর্বোচ্চ মেধার বিকাশে সহায়ক। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের সবসময় উৎসাহ দেওয়া হয়ে থাকে।

কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ফুটবল এবং বাস্কেটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।