ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে ২ শিক্ষকের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে ২ শিক্ষকের কারাদণ্ড ছবি: প্রতীকী

খুলনা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় নকল সরবরাহের অপরাধে খুলনার ডুমুরিয়ার দিব্য মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হাফিজুর রহমানকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে প্রশ্নফাঁসে জড়িত থাকার দায়ে কয়রার আমাদি জায়গীর মহল তকিমউদ্দীন মাধ্যমিক বিদ্যালয় গণিতের শিক্ষক দেবব্রত বাহাদুর এবং অফিস সহকারী গৌর হরি মণ্ডলকে আটক করে নিয়মিত মামলার জন্য কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ডুমুরিয়ার এলজিসি অ্যান্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয় ও কয়রার আমাদি জায়গীর মহল তকিমউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

কয়রা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নূর-ই আলম সিদ্দিকী বলেন, পরীক্ষার হলে ডিউটি না থাকলেও শিক্ষক দেবব্রত বাহাদুর কয়রায় আমাদি জায়গীর মহল তকিমউদ্দীন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উপস্থিত হয়ে অফিস সহকারী গৌর হরি মণ্ডলের মাধ্যমে পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্রের ছবি তুলে তা ফাঁস করার চেষ্টা করেন।

তাদের আটক করে পাবলিক পরীক্ষা আইনে নিয়মিত মামলার জন্য কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া, ডুমুরিয়ার এলজিসি অ্যান্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীকে নকল সরবরাহ করার অপরাধে শিক্ষক হাফিজুর রহমানকে ১৫ দিনের কারাদণ্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সঞ্জিব দাস। সাজাপ্রাপ্ত শিক্ষককে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
এমআরএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।