ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

নন-এমপিও ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠানে দ্রুত এমপিও কার্যকরের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
নন-এমপিও ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠানে দ্রুত এমপিও কার্যকরের দাবি

ঢাকা: সরকারি নীতিমালা পূরণ করে এমপিওর জন্য নির্বাচিত নন-এমপিও ২ হাজার ৭৩০টি স্কুল-কলেজ-মাদরাসা-কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে অবিলম্বে এমপিও কার্যকর করার দাবি জানিয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর আব্দুল মান্নান চৌধুরী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

মঙ্গলবার (২৮ এপ্রিল) এক বিবৃতিতে তারা বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে দেশের সর্বস্তরের মানুষ আজ ক্ষতিগ্রস্ত। বিশেষ করে স্বল্প আয়ের মানুষজন দিশেহারা।

এদের মধ্যে বেসরকারি নন-এমপিও শিক্ষক কর্মচারী, স্বতন্ত্র এবতেদায়ি এবং অনার্স-মাস্টার্স শিক্ষকরা এখন অমানবিক জীবনযাপন করছেন। শিক্ষকতা পেশায় জড়িত বিধায় তারা লোকলজ্জার ভয়ে কারো কাছে হাত পাততেও পারছেন না, অথচ তাদের বাসায় চুলাও জ্বলছে না।
 
এমতাবস্থায় তাদের বিষয়ে জরুরি ভিত্তিতে বিশেষ প্রণোদনার ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা।

বিবৃতিতে সরকারি নীতিমালা পূরণ করে নন-এমপিও যে ২ হাজার ৭৩০টি স্কুল-কলেজ-মাদরাসা-কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওর জন্য নির্বাচিত হয়েছে সেই প্রতিষ্ঠানগুলির অবিলম্বে এমপিও কার্যকর করার দাবি জানান।
 
এছাড়া আসন্ন ঈদুল ফিতরের আগেই তারা যেন বেতন সুবিধা ভোগ করতে পারেন সেই দাবি জানিয়ে বলেন, জাতির এই দুঃসময়ে অন্তত ৩৫/৪০ হাজার শিক্ষক কর্মচারী দুর্ভোগ থেকে রক্ষা পাবেন বলে তারা মনে করেন।

বিবৃতিতে নেতারা শুরু থেকেই স্বাধীনতা শিক্ষক পরিষদের কর্মীরা সারাদেশে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে থেকে তাদের সাধ্যমতো যেভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে তা অব্যাহত রাখার অনুরোধ করেন।
 
বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।