ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

অনলাইনে নেওয়া হবে ঢাবি শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
অনলাইনে নেওয়া হবে ঢাবি শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা  বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বর্ষের যেসব শিক্ষার্থীর লিখিত, ব্যবহারিক ও অন্যান্য পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়েছে, কিন্তু করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে মৌখিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি, তাদের ফলাফল চুড়ান্ত করার স্বার্থে মৌখিক পরীক্ষা নীতিমালার আলোকে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) ঢাবি উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সব অনুষদের ডিন, সব বিভাগের চেয়ারম্যান, সব ইনস্টিটিউটের পরিচালক, সকল ব্যুরো/গবেষণা কেন্দ্রের পরিচালক ও সংশ্লিষ্ট অফিস প্রধানরা সংযুক্ত ছিলেন।


সভায় কোনো শিক্ষার্থী এ পরীক্ষা কার্যক্রমের সুবিধাপ্রাপ্তি থেকে বঞ্চিত না হয় সেজন্য ব্যবস্থা রাখার সিদ্ধান্ত হয়। ক্যাম্পাসে স্বশরীরে শিক্ষার্থীদের অসমাপ্ত লিখিত ও ব্যবহারিক পরীক্ষা গ্রহণ বিষয়ে বিভাগ/ইনস্টিটিউট/অনুষদ ভিত্তিক সমীক্ষা প্রতিবেদন তৈরি করা হবে। এতদ্ববিষয়ে সংশ্লিষ্ট ডিন পরিচালক সমন্বয় করবেন। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


সভায় ঢাবির উপাদানকল্প মেডিক্যাল কলেজ ও স্নাতকোত্তর চিকিত্সা বিজ্ঞান  এবং গবেষণা অনুষদের শিক্ষার্থীদের পরীক্ষাগুলো গ্রহণের লক্ষ্যে দ্রুততম সময়ের মধ্যে একটি কৌশলপত্র প্রণয়নের জন্য সংশ্লিষ্ট ডিনদের অনুরোধ করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।