ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

এইচএসসির ভর্তি ফি ৫০ শতাংশ মওকুফের দাবি ছাত্র মৈত্রীর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
এইচএসসির ভর্তি ফি ৫০ শতাংশ মওকুফের দাবি ছাত্র মৈত্রীর মানববন্ধন

ঢাকা: করোনাকালীন বিবেচনায় এইচএসসির ভর্তি ফি ৫০ শতাংশ মওকুফের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। মঙ্গলবার (২৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি অতুলন দাস আলোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েলের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসাইন।  

এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের তৎকালীন নির্বাচিত সিনেট সদস্য সাদাকাত হোসেন খান বাবুল, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক হাসিদুল ইসলাম ইমরান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে এইচএসসি ভর্তির কার্যক্রম শুরু করেছে। প্রায় ১৭ লাখ শিক্ষার্থী এবার বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এইচএসসিতে ভর্তি হতে প্রস্তুতি নিচ্ছে। তারা অনলাইনে ফরম পূরণ করছে। কিন্তু আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি- করোনাকালীন অসংখ্য মানুষ তার কর্ম হারিয়েছে, কমেছে জনসাধারণের আয়। এমতাবস্থায় করোনাকালীন জনসাধারণের অর্থনৈতিক মন্দা বিবেচনায় এইচএসসির ভর্তি ফি নূন্যতম ৫০ শতাংশ শতাংশ কমানোর জন্য সরকারের যথাযথ উদ্যোগ নেওয়া উচিত। অন্যথায় অসংখ্য শিক্ষার্থীর শিক্ষাজীবন থেকে ছিটকে পড়ার সম্ভাবনা রয়েছে, যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
এসকেবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।