ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

ডিআইআইটি’র নবীন বরণে-বিজ্ঞানসম্মত জীবন গড়ার আহ্বান

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, মার্চ ২, ২০১২
ডিআইআইটি’র নবীন বরণে-বিজ্ঞানসম্মত জীবন গড়ার আহ্বান

ঢাকা: জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শওকত আলী সকল শিক্ষার্থী ও দেশের তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্টদের উদ্দেশ্যে বলেছেন, বিজ্ঞানের আলোকে শিক্ষাজীবন বিজ্ঞানসম্মত করে গড়ে তুলতে হবে সেইসাথে তরুন প্রজন্মের জন্য সময়োপযোগী সব সুবিধা নিশ্চিতে দেশের তথ্যপ্রযুক্তি মাধ্যমটিকে আরও সমৃদ্ধ করতে হবে।

ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটি’র নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এছাড়া বিকৃত জ্ঞান ও ইতিহাসকে পরিহার করে সঠিক জ্ঞান ও ইতিহাসের ভিত্তিতে নিজেদের জীবনমানের উন্নয়ন ঘটানোর আহবান জানান স্পীকার।

নব শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে দৃষ্টান্তস্বরুপ মুক্তিযুদ্ধের সময়কালের সেই ঐতিহাসিক আগরতলা মামলার  ঘটনাবলী তুলে ধরে তিনি বলেন। চলার পথের বাধা মোকাবিলা করতে স্বাধীনতাকামী ছাত্রদের গুরুত্বপূর্ণ ভূমিকাকে অনুসরণ করতে হবে। বাধাই সম্মুখের দিকে চলার শক্তি জুগিয়ে সকল বাধা মোকাবিলা করতে সম্ভব করবে।

জনসংখ্যা বৃদ্ধিরোধ ও অন্যান্য সমস্যা প্রসঙ্গে বলেন, দেশের স্বার্থে সবাইকে একযোগে কাজ করতে হবে। যাতে আগামী প্রজন্মের জন্য সুন্দর বাসযোগ্য একটি ভূখন্ড গড়ে তোলা সম্ভব হয়।

এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান, ডিআইআইটি এর নির্বাহী পরিচালক নূরুজ্জামান, উপ পরিচালক খালেদ সোহেল, রথীন্দ্রনাথ দাস, কোর্স কো-অর্ডিনেটর সামসুদ্দিন আহমেদ প্রমূখ।

বক্তারা বর্তমান সরকারের তথ্যপ্রযুক্তিভিত্তিক দেশ গড়ার সপ্ন পুরণে শিক্ষার্থীদের ইতিবাচক দৃষ্টি নিয়ে উপযুক্ত শিক্ষা গ্রহণের বিষয়টিতে গুরুত্বারোপ করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa