ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

শিক্ষা ও পেশা বিষয়ক বিএসবি ফাউন্ডেশনের সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ৫, ২০১২
শিক্ষা ও পেশা বিষয়ক বিএসবি ফাউন্ডেশনের সেমিনার

ঢাকা: লক্ষ্য অটুট থাকলেই ক্যারিয়ারে সফল হওয়া যায়। আর তাই পছন্দের পেশা বেছে নিতে হলে প্রয়োজন সংশ্লিষ্ট বিষয়ে উচ্চশিক্ষা।

কাঙ্ক্ষিত পেশায় সফলতা পেতে সে বিষয়ে উচ্চশিক্ষার কোনো বিকল্প নেই। ক্যারিয়ারে সফলতার জন্যই প্রয়োজন সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতা ও উচ্চশিক্ষা।

সোমবার রাজধানীর গুলশানে ক্যামব্রিয়ান কলেজ মিলনায়তনে বিএসবি ফাউন্ডেশন আয়োজিত আন্তর্জাতিক শিক্ষা সেমিনারে বিভিন্ন দেশের শিক্ষাবিদরা এসব মন্তব্য করেন। ‘ক্যারিয়ার অ্যান্ড নলেজ এনহান্সমেন্ট কংগ্রেস-১২’ শীর্ষক সেমিনারটি বুধবার পর্যন্ত চলবে।

ভবিষ্যত পেশা নির্বাচন, পেশাগত কলাকৌশল শনাক্তকরণ এবং কোন পেশা কার জন্য সঠিক হবে--এসব বিষয়ে ক্যারিয়ার বিশেষজ্ঞরা বিভিন্ন নির্দেশনামূলক বক্তব্য দেন।

ক্যামব্রিয়ান কলেজের অধ্যক্ষ করুণাময় গোস্বামীর সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএসবি ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এম কে বাশার, ভাইস প্রেসিডেন্ট খন্দকার সেলিনা রওশন, জার্মানির শিক্ষাবিদ মি. নরবার্ট, ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট লন্ডনের প্রতিনিধি সফি টার্নবুল, সুইজারল্যান্ডের সুইস ইনস্টিটিউট ফর ম্যানেজম্যান্ট অ্যান্ড হসপিটালিটির পরিচালক মি. মারকুস ফ্রেই, যুক্তরাজ্যের ওয়ার্নবোরাফ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ডেরিল ভ্যানি টেমপেস্ট, সেন্ট পেট্রিক ইন্টারন্যাশনাল কলেজের পরিচালক রাজেন্দ্রাম পাকালায়ান কুমারানসহ কানাডা, অস্ট্রেলিয়া, সু্ইজারল্যান্ড, আয়ারল্যান্ড, যুক্তরাজ্য, মালয়েশিয়াসহ বিভিন্ন বিদেশি কলেজের শিক্ষক ও অভিজ্ঞ প্রতিনিধিরা এই কংগ্রেসে অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন ক্যামব্রিয়ান কলেজের অধ্যাপক শামীম সাফা।

বেলা তিনটায় কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সাংবাদিকতা, তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা অনুষ্ঠান। প্রাণবন্ত এ অনুষ্ঠানে ক্যারিয়ার স্পেশালিস্টরা বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, মার্চ ০৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa