ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

এমসি কলেজে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১২

সিলেট : তরুণ-তরুণীরা মানবসেবায় উদ্বুদ্ধ, আলোর পথে ধাবিত করা ও মহান স্বাধীনতার প্রেরণায় রক্তদান দেশপ্রেমের বহিঃপ্রকাশ। আর এ সেবার মানসিকতা জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।



সিলেট এমসি কলেজে শনিবার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও মহান স্বাধীনতার ৪১ বছর পূর্তি আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে ও মুজিব-জাহান রেডক্রিসেন্ট সোসাইটি ও রক্তদান কেন্দ্রের সহযোগিতায় কলেজে এ কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন এমসি কলেজ অধ্যক্ষ প্রফেসর ধীরেশ চন্দ্র সরকার ও সভাপতিত্ব করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান আতাউর রহমান।

এসময় আরো বক্তব্য রাখেন এমসি কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. আবদুল কুদ্দুছ, বিসিএস সাধারণ শিক্ষক সমিতি এমসি কলেজ ইউনিটের সভাপতি আবুল আনাম মো. রিয়াজ, মুজিব-জাহান রেডক্রিসেন্ট সোসাইটি ও রক্তদান কেন্দ্রের কমিউনিটি মেডিসিন ও ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী অধ্যাপক ডা. সুদর্শন বণিক।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহাকারী অধ্যাপক মো. সামছুল ইসলামের পরিচালনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক শামীমা আক্তার চৌধুরী।

আলোচনা সভায় বক্তারা আরো বলেন, রক্তদানের মাধ্যমে মানবসেবার অনন্য সুযোগ লাভ করা যায়। এ প্রজন্মকে এরকম মানবসেবামূলক কাজে আরো বেশি সক্রিয় হতে হবে।

অনুষ্ঠানে এমসি কলেজের বিভিন্ন অনুষদের শতাধিক শিক্ষার্থী স্বেচ্ছায় রক্তদান করে।

বাংলাদেশ সময় : ১০৪৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa