ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রতিবন্ধী স্কুলের এমপিওর দাবিতে নেত্রকোণা থেকে হেঁটে ঢাকায় দৃষ্টিহীন শিক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
প্রতিবন্ধী স্কুলের এমপিওর দাবিতে নেত্রকোণা থেকে হেঁটে  ঢাকায় দৃষ্টিহীন শিক্ষক দৃষ্টিহীন হাবিবুর রহমান ও সহ-শিক্ষিকা, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: পল্লী দৃষ্টিহীন উন্নয়ন সংস্থা অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয় ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হলেও নিবন্ধন (এমপিও ভুক্তি) পায়নি। নিবন্ধন প্রাপ্তির দাবিতে ৮ দিন পায়ে হেঁটে নেত্রকোণা থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় এসেছেন বলে দাবি করছেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক হাবিবুর রহমান।

 

সোমবার (৩১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দৃষ্টিহীন হাবিবুর রহমান স্কুলের সহ-শিক্ষিকাকে নিয়ে অবস্থান কর্মসূচি থেকে এই দাবি করেন।

শিক্ষক হাবিবুর রহমান বলেন, দীর্ঘ ২৫ বছর পরেও আমার অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়টি এখনও এমপিও ভুক্ত হয়নি। অথচ আমার এই বিদ্যালয়টি নেত্রকোণায় প্রথম প্রতিবন্ধীদের জন্য প্রতিষ্ঠিত বিদ্যালয়। আমার বিদ্যালয়ে ১০ জন শিক্ষক-শিক্ষিকা এবং ৪ জন কর্মচারী রয়েছেন। এতদিন ধরে জেলা প্রশাসক ও স্থানীয় বিত্তশালীদের সহয়তায় প্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে।  

তিনি আরও বলেন, ২০০৯ সাল থেকে বারংবার স্কুলটি এমপিওভুক্তির জন্য আবেদন করেলেও তা বাস্তবায়ন হয়নি। তাই আমি আমার দাবি নিয়ে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নেত্রকোণা থেকে পায়ে হেঁটে এসেছি। আমি চাই প্রতিবন্ধীদের শিক্ষার বৃহৎ স্বার্থে অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়টি এমপিও স্বীকৃতি পাক।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এনবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।