ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচন: মনোনয়নপত্র জমার শেষ সময় সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
চট্টগ্রাম-৮ উপ-নির্বাচন: মনোনয়নপত্র জমার শেষ সময় সোমবার

ঢাকা: আসন্ন চট্টগ্রাম-৮ আসনের (বোয়ালখালী-চান্দগাঁও) উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে আগামী সোমবার (২৭ মার্চ)। এদিন অফিস সময়ের পর আর কারো মনোনয়নপত্র জমা নেওয়া হবে না।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, বিষয়টি সম্ভাব্য প্রার্থীদের অবহিত করতে রিটার্নিং কর্মকর্তাকে ইতোমধ্যে নির্দেশনা পাঠানো হয়েছে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই ২৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহার ৫ এপ্রিল। প্রতীক বরাদ্দ করা হবে ৬ এপ্রিল। আর ভোটগ্রহণ করা হবে ২৭ এপ্রিল। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ মৃত্যুবরণ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আসন শূন্য ঘোষণার গেজেট ইসিতে এলে নির্বাচনের দিনক্ষণ ঠিক করে তারা।

এ আসনটি এর আগেও একবার শূন্য হয়েছিল ২০১৯ সালে। মহাজোটের শরিক হিসেবে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা মইন উদ্দিন খান বাদল ২০১৮ সালের সংসদ নির্বাচিত হন। কিন্তু তিনি ২০১৯ সালের ৭ নভেম্বর মারা যানন। এরপর ২০২০ সালের ১৩ জানুয়ারির উপ-নির্বাচনে সংসদ সদস্য নির্বাচত হন মোছলেম উদ্দিন আহমদ।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।